আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি কিংবদন্তী ভেত্তোরি

স্বপ্নের খুব কাছে এসে অধরাই থেকে গেছে স্বপ্নটা। চির প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার হেরে হাতছাড়া হয়েছে ক্রিকেট বিশ্বকাপের ট্রফিটা। দলের কপালে রানারস-আপ-এর তকমা জোটার পরের দিনই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন কিউয়ি কিংবদন্তী ড্যানিয়েল ভেত্তোরি।  

Updated By: Mar 31, 2015, 11:17 AM IST
  আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি কিংবদন্তী ভেত্তোরি

নয়া দিল্লি: খুব কাছে এসে অধরাই থেকে গেছে স্বপ্নটা। চির প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার কাছে হেরে হাতছাড়া হয়েছে ক্রিকেট বিশ্বকাপের ট্রফিটা। দলের কপালে রানারস-আপ-এর তকমা জোটার পরের দিনই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন কিউয়ি কিংবদন্তী ড্যানিয়েল ভেত্তোরি।  

দলের সঙ্গে অকল্যান্ড বিমান বন্দরে নামার সঙ্গে সঙ্গেই দলকে ঘিরে ধরে সাংবাদিকরা। উপস্থিত ৫০০ সমর্থককে চমকে দিয়ে নিউ জিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক হঠাতই ঘোষণা করেন বিশ্বকাপের ফাইনালই ছিল তাঁর ২২ গজে কালো টুপির প্রতিনিধিত্ব করার শেষ দিন।

দলের বহু চড়াই উতরাই দেখেছেন নিউজিল্যান্ডের এই প্রবাদ প্রতিম অলরাউন্ডার। টেস্টে ১৮ বার ৫ বা ততোধিক উইকেট পেয়েছেন। ওয়ান ডেতে দু'বার। টেস্টে তাঁর সংগ্রহ মোট ৪,৩৫১ রান। ওয়ানডেতে ২, ২১৩ ।বহু আন্তর্জাতিক ম্যাচে দলের জয়ের কাণ্ডারীর ভূমিকা পালন করেছেন তিনি। এখনও আইপিএল-রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অন্যতম শক্তি ৩৬ বছরের এই অলরাউন্ডার। দাপটের সঙ্গে খেলেছেন বিগব্যাশও। বহুদিন নিউজিল্যান্ডের ক্যাপ্টেন ছিলেন ভেত্তোরি। ভবিষ্যতে দলের ক্রাইসিস ম্যানেজার ভেত্তোরির অনুপস্থিতি উপলব্ধি করবেন কিউয়িরা।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে অফিসিয়ালি পরে ভেত্তোরির অবসরের কথা স্বীকার করে নেওয়া হয়েছে।  আইসিসি-র অফিসিয়াল অ্যাকাউন্টেও লেজেন্ড ভেত্তোরির অবসরের কথা ঘোষণা করা হয়েছে।

বিশ্বকাপ জেতা হয়নিতো কি হয়েছে, গোটা টুর্নামেন্টে যে দাপট দেখিয়ে কিউয়িরা ফাইনালে পৌছে ছিলেন তাতেই বেজায় খুশি দেশবাসী।

ফাইনাল ছাড়া ব্রেন্ডন ম্যাককুলামের দলের অসাধারণ পারফর্মেন্স জিতে নিয়েছে ক্রিকেট ভক্তদের হৃদয়।

 

.