ভেত্তোরির স্বপ্নের একাদশে ক্যাপ্টেন কোহলিই, বাদ ধোনি!

Updated By: Oct 25, 2017, 04:32 PM IST
ভেত্তোরির স্বপ্নের একাদশে ক্যাপ্টেন কোহলিই, বাদ ধোনি!

নিজস্ব প্রতিবেদন: কিউই কিংবদন্তী ড্যানিয়েল ভেত্তোরির স্বপ্নের একাদশে ক্যাপ্টেন নির্বাচিত হলেন ভারত অধিনায়ক বিরাট কহোলি। ভেত্তোরির অল-টাইম একাদশে বিশ্ব ক্রিকেটের দুই মাস্টার, সচিন তেন্ডুলকর এবং রাহুল দ্রাবিড়ের নাম থাকলেও ঠাঁই হল না 'বিশ্বের বেস্ট ফিনিশার' মহেন্দ্র সিং ধোনির। উইকেট রক্ষক হিসেবে শ্রীলঙ্কার উইকেট-কিপার ব্যাটসম্যান ক্রিকেট কিংবদন্তী কুমার সাঙ্গাকারা এবং অজি ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট্রের নাম অল-টাইম একাদশে নথিভুক্ত করেছেন আরসিবি কোচ ভেত্তোরি। এই দলে বাদ পড়েছেন ম্যাককালামের মতো তারকাও। নিউ জিল্যান্ডের একমাত্র ক্রিকেটার রিচার্ড হেডলিকেই কেবল নিজের স্বপ্নের একাদশে রেখেছেন ড্যানিয়েল ভেত্তোরি।

বিরাট কোহলিকেই অধিনায়ক বেছে নেবার কারণ হিসাবে ভেত্তোরি বলেন, "আমি ওঁকে খুব কাছ থেকে দেখেছি। ওঁর ক্রিকেটের প্রতি প্রেম, প্যাশন আমাকে মুগ্ধ করেছে বারে বারে। এই দল সব ম্যাচই জেতার ক্ষমতা রাখে, কিন্তু বিরাট এই দলের নেতৃত্বে থাকলে সেটা আরও দৃষ্টিনন্দন হবে।" 

একই সঙ্গে তিনি রাহুল দ্রাবিড় প্রসঙ্গে ভেত্তোরি বলেন, "রাহুলের বিরুদ্ধে বল করার সময় সব থেকে বেশি সমস্যার সম্মুখীন হতে হয়েছে। ও যেভাবে বলের লেংথ বুঝতে পারতো তা এককথায় অনবদ্য।" দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে দ্বাদশ খেলোয়াড় হিসেবে বাছার ক্ষেত্রেও বিড়ম্বনাও পড়তে হয়েছে তাঁকে, সাফ জানিয়েছেন ড্যানিয়েল ভেত্তোরি। 

   
ভেত্তোরির স্বপ্নের একাদশ: 

রিকি পন্টিং
সচিন তেন্ডুলকর
রাহুল দ্রাবিড়
বিরাট কোহলি (অধিনায়ক)
কুমার সাঙ্গাকারা
অ্যাডাম গিলক্রিস্ট
শেন ওয়ার্ন
মুথাইয়া মুরলিধরন
গ্লেন ম্যাকগ্রা
রিচার্ড হেডলি
জ্যাক কালিস (সাবস্টিটিউট)

আরও পড়ুন- 'আমরা আবার ফিরে এসেছি', সচিন-কাম্বলি ফের এক ফ্রেমে 

.