Russia-Ukraine War, David Beckham: ইউক্রেনের পাশে দাঁড়াতে এমনটাই করলেন বেকহ্যাম

নিজস্ব প্রতিবেদন: এবার ইউক্রেনের (Ukraine) পাশে ডেভিড বেকহ্যাম (David Beckham)। আন্তর্জাতিক ক্রীড়ামহলের অনেকে মহারথীই ইউক্রেনের পাশে দাঁড়িয়েছেন। রয়েছেন নোভাক জকোভিচ (Novak Djokovic) থেকে অ্যান্ডি মারে (Andy Murray)। সেই তালিকায় এবার কিংবদন্তি ব্রিটিশ ফুটবলার। তবে বেকস যুদ্ধবিধ্বস্ত দেশের সাহায্যে এক অভিনব রাস্তাই বেছে নিয়েছেন। সোশ্য়াল মিডিয়ায় বেকহ্যাম 'মোস্ট ফলোড' ফুটবলারদেরই একজন। তাঁর ইনস্টাগ্রামে (Instagram) ফলোয়ারের সংখ্যা এই মুহূর্তে ৭১.৫ মিলিয়ন। বেকহ্যাম সাময়িক ভাবে তাঁর ইনস্টা অ্যাকাউন্টটি ব্যবহার করতে দিচ্ছেন ইউক্রেনের চিকিৎসক ইরিনাকে ( Dr Iryna)। 

খারকিভের গর্ভবতী মহিলা এবং তাঁদের নবজাতকরদের নিরাপদে থাকার দায়িত্ব নিয়েছেন ইরিনা। ইউক্রেনের দাবি যে, শতাধিক শিশু ইতিমধ্যেই রাশিয়া-ইউক্রেন (Russia-Ukraine War) যুদ্ধে মারা গিয়েছে। প্রসূতি থেকে নবজাতকের জীবন রীতিমতো অনিশ্চিত এখানে। বেকহ্যাম ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে বলেন, "আজ আমি আমার সোশ্য়াল চ্যানেলগুলি ইরিনাকে তুলে দিচ্ছি। উনি খারকিভের রিজিওনাল পেরিনেটাল সেন্টারের প্রধান। এখানে ইরিনা প্রসূতিদের সাহায্য় করছেন যাতে, তাঁরা সন্তানদের ঠিক ভাবে জন্ম নিতে পারেন। আমার ইনস্টা স্টোরি দেখলে বুঝতে পারবেন যে, ইরিনা ও তাঁর স্বাস্থ্যকর্মীরা কীভাবে ইউক্রেনে প্রাণ বাঁচাচ্ছেন। আপনারা ইউনিসেফের মাধ্যমে ইরিনার মতো মানুষদের পাশে দাঁড়ান। অনুদান দেওয়ার জন্য আমার বায়োতে দেওয়া লিঙ্কের ব্যবহার করুন।"

বেকহ্যামের ইন্সটা স্টোরিতে চোখ রাখলে দেখা যাবে যে, খারকিভের এক বেসমেন্টের এক আইসিইউ-এর ছবি তুলে ধরেছেন তিনি। ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে বিগত তিন সপ্তাহে প্রায় ৫০০ মানুষের প্রাণ গিয়েছে। ধ্বংস হয়ে গিয়েছে ৬০০ বাড়ি। সেই ২০০৫ সাল থেকে ইউনিসেফের অ্যাম্বাসাডর বেকহ্যাম। খারকিভের যুদ্ধবিদ্ধস্ত এলাকার প্রসূতি ও সদ্যোজাতদের জন্য ইউনিসেফের তরফ থেকে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। বেকহ্যাম ভিডিওতে জানিয়েছেন যে, যুদ্ধবিদ্ধস্তদের চিকিৎসাক্ষেত্রের উন্নয়নের জন্য ব্যবহৃত হবে অনুদান। পরিশুদ্ধ জল থেকে শুরু করে খাবার এবং চিকিৎসার জন্য প্রয়োজনীয় সরঞ্জামও কেনা হবে এই টাকায়। ইউনিসেফের তরফে দেওয়া হয়েছে অক্সিজেন। ইরিনার মতো ডাক্তাররা ২৪ ঘণ্টা প্রাণপাত করে দিয়েছেন মানুষের সেবায়।

আরও পড়ুন: IPL 2022: প্রথমদিন মাঠে নেমেই সতীর্থদের কী নির্দেশ দিলেন Rishabh Pant? জানতে পড়ুন

আরও পড়ুুন: IPL 2022, Dewald Brevis: নেটে Baby AB! ছবি শেয়ার করল Mumbai Indians-Watch

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
David Beckham hands over control of Instagram account, with 71.5 mn followers, to Ukrainian doctor
News Source: 
Home Title: 

Russia-Ukraine War, David Beckham: ইউক্রেনের পাশে দাঁড়াতে এমনটাই করলেন বেকহ্যাম

Russia-Ukraine War, David Beckham: ইউক্রেনের পাশে দাঁড়াতে এমনটাই করলেন বেকহ্যাম
Caption: 
মানহবিক ডেভিড বেকহ্যাম
Yes
Is Blog?: 
No
Section: