বিশ্বকাপের বদলা ডেভিস কাপে নিল ক্রোয়েশিয়া

ডেভিস কাপ জেতার পর টেনিস তারকাদের সঙ্গে বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতে ওঠেল প্রেসিডেন্ট কিতারোভিচ। রাশিয়ায় ফুটবল বিশ্বকাপে ফ্রান্সের কাছে হারের পর কেঁদেছিলেন তিনি।

Updated By: Nov 26, 2018, 01:07 PM IST
 বিশ্বকাপের বদলা ডেভিস কাপে নিল ক্রোয়েশিয়া
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন :  ফুটবলের প্রতিশোধ টেনিস কোর্টে। ডেভিস কাপে ফ্রান্সকে ৩-১ ব্যাবধানে হারাল ক্রোয়েশিয়া। পুরোনো ফরম্যাটে শেষ ফাইনালে গতবারের চ্যাম্পিয়নদের হারালেন মারিন চিলিচরা।

ফিরতি সিঙ্গলসে ফ্রান্সের লুকাস পুইয়ের বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে নেন মারিন চিলিচ। লুকাসকে ৭-৬, ৬-৩, ৬-৩ গেমে উড়িয়ে দেন চিলিচ। এই জয়ের ফলে ফ্রান্সের বিরুদ্ধে ৩-১ এ এগিয়ে যায় ক্রোটরা। ফলে শেষ তথা পঞ্চম ম্যাচ  জো উইলফ্রেড সংজ্ঞা ও বর্না করিচের ম্যাচটি গুরুত্বহীন হয়ে পড়ে। দুই দল শেষ পর্যন্ত সমঝোতায় গিয়ে আর শেষ ফিরতি সিঙ্গলসে কোর্টে না নামার সিদ্ধান্ত নেন।

আর তাই চিলিচ জেতার পরেই তাঁকে জড়িয়ে ধরেন ক্রোট প্রেসিডেন্ট কোলিন্দা। ডেভিস কাপ জেতার পর টেনিস তারকাদের সঙ্গে বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতে ওঠেল প্রেসিডেন্ট কিতারোভিচ। রাশিয়ায় ফুটবল বিশ্বকাপে ফ্রান্সের কাছে হারের পর কেঁদেছিলেন তিনি। ডেভিস কাপে সেই ফ্রান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ক্রোয়েশিয়া। এদিন কাঁদলেন কোলিন্দা তবে সেটা অবশ্যই আনন্দাশ্রু।  


২০০৫ সালের পর আবার ডেভিস কাপে চ্যাম্পিয়ন হল ক্রোয়েশিয়া। সেই সঙ্গে ডেভিস কাপের এই ফাইনাল এবার ইতিহাসের পাতায়। কারণ, ১১৮ বছরের পুরোনো ডেভিস কাপের খোলনলচে এবার যে বদলাতে চলেছে। এবার থেকে ১৮টি দলকে নিয়ে বিশ্বকাপের মতো নতুন ফরম্যাটে হবে ডেভিস কাপ। সেই সঙ্গে আর তিন দিন নয় এবার থেকে ডেভিস কাপের লড়াই হবে দুই দিনের।  

আরও পড়ুন - চ্যাম্পিয়ন সমীর, ফাইনালে হারলেন সাইনা

 

Tags:
.