Exclusive Deep Dasgupta: 'যে লড়াইটা আশা করেছিলাম, সেটা দেখতে পাইনি'

ইংল্যান্ডে অনবদ্য প্রত্যাবর্তনের সাক্ষী থাকল এজবাস্টন। পরপর দুটি টেস্ট জিতে সিরিজে সমতা ফেরাল জো রুটরা।

Updated By: Jul 5, 2022, 10:29 PM IST
 Exclusive Deep Dasgupta: 'যে লড়াইটা আশা করেছিলাম, সেটা দেখতে পাইনি'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: এজবাস্টন টেস্টের পঞ্চম দিনে ইংল্যান্ডকেই এগিয়ে রেখেছিলেন। কিন্তু ভারত যে এভাবে আত্মসমপর্ণ করবে, তা ভাবতে পারেননি প্রাক্তন ক্রিকেটার দীপ দাশগুপ্ত। জসপ্রীত বুমরাদের পারফরম্যান্সে 'হতাশ' তিনি। ম্যাচে শেষে বললেন, 'যে লড়াইটা আশা করেছিলাম। সেটা দেখতে পাইনি'।

এভাবেও ফিরে আসা যায়! টেস্টের পঞ্চম দিনে ইংল্যান্ডে অনবদ্য কামব্যাকের সাক্ষী থাকল এজবাস্টন। জো রুট ও জনি বেয়ারস্টোর মারমুখী ব্যাটিং ও জোড়া শতরানের কাছে লাঞ্চের আগেই অসহায় আত্মসমর্পণ করল ভারত। স্রেফ টেস্ট জেতা নয়, সিরিজেও সমতা ফেরাল  রুট ও বেয়ারস্টোর জুটি। ইংল্যান্ড জিতল সাত উইকেটে।  

আরও পড়ুন: ENG vs IND: টেস্ট হেরে কোন ইস্যু নিয়ে অদ্ভুত মন্তব্য করলেন রাহুল দ্রাবিড়? ভিডিয়ো ভাইরাল

এখন ইংল্যান্ডেই থাকেন বাংলা ও ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার দীপ দাশগুপ্ত। পঞ্চম দিনের খেলা তখনও শুরু হয়নি। 'উদ্বেগের এজবাস্টন' অনুষ্ঠানে জি ২৪ ঘণ্টার এডিটর গৌতম ভট্টাচার্যের সঙ্গে কথোপকথনে দীপ সাফ বলেছিলেন, চতুর্থ দিনে একেবারেই ভাল খেলেনি ভারত। এজবাস্টনে এখন অবশ্যই অ্যাডভান্টেজে ইংল্যান্ড।

আরও পড়ুন: ENG vs IND: সচিন থেকে শেহওয়াগ, ইংল্যান্ডের ক্রিকেটে মোহিত প্রাক্তন মহারথীরা

দিনের শেষে এজবাস্টন টেস্টে হেরে সিরিজ জেতা হল না ভারতের। কীভাবে ম্যাচ রিপোর্ট লিখবেন? দীপ দাশগুপ্ত বললেন, 'হতাশাজনক। আর একটু মাথা লাগানো, ওল্ড স্কুল ক্রিকেট খেলার দরকার ছিল। সেটা দেখতে পাইনি। দ্বিতীয় ইনিংসে ব্যাটে,বলে ভারতীয় জল ব্যর্থ। এতে কোনও দ্বিমত নেই। ব্যাটসম্যানরা যে শটগুলি খেলেছে, সেগুলি নিশ্চয়ই আবার দেখবে'। তাঁর মতে, 'পরপর যখন টেস্ট সিরিজ হবে, তখন আমাদের নতুন করে ভাবতে হবে। বুমরা ফিটনেস সমস্যা, সামি আর কতদিন? ইশান্ত শর্মাকে বলে দেওয়া হয়েছে, তোমাকে আর ভাবা হবে না। উমেশ যাদবেরও ৩৩-৩৪ বছর বয়স হয়ে গেল। এবার পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের দিকে নজর দেওয়া দরকার'। 

এদিকে এজবাস্টনে হেরে টেস্টে Rankingর পাকিস্তানেরও নীচে চলে গেল ভারত! তিনে উঠে এল বাবর আজম অ্যান্ড কোং।  শুধু তাই নয়, স্লো ওভার রেটের জন্য  ৪০ শতাংশ ম্যাচ-ফিও কাটা গেল যশপ্রীত বুমরাদের। 

.