Deepak Chahar, ZIM vs IND : কামব্যাকে জ্বলে উঠলেন দীপক, বাকি বোলারদের দাপটে ১৮৯ রানে শেষ জিম্বাবোয়ে

Deepak Chahar, ZIM vs IND : হ্যামস্ট্রিং ও পিঠের চোট সারিয়ে প্রায় ছয় মাস পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন দীপক। এবং প্রত্যাবর্তনের ম্যাচেই সাদা বল হাতে নিয়ে জ্বলে উঠলেন তিনি। তাঁর দাপুটে সুইং ও পেসের ধাক্কা সামলাতে পারেনি বিপক্ষের টপ অর্ডার। মাত্র ৪১ রানে ৪ উইকেট হারায় জিম্বাবোয়ে। 

Updated By: Aug 18, 2022, 03:59 PM IST
Deepak Chahar, ZIM vs IND : কামব্যাকে জ্বলে উঠলেন দীপক, বাকি বোলারদের দাপটে ১৮৯ রানে শেষ জিম্বাবোয়ে
মনে রাখার মতো কামব্যাক। জিম্বাবোয়েকে একাই শেষ করলেন দীপক চাহার। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশ ও টিম ইন্ডিয়া (Team India) সমান নয়। সেটা প্রথম একদিনের ম্যাচেই হাড়ে হাড়ে টের পেল জিম্বাবোয়ে (Zimbabwe)। দীপক চাহারের (Deepak Chahar) দাপুটে কামব্যাকে মাত্র ১৮৯ রানে গুটিয়ে গেল ঘরোয়া দল। অবশ্য শুধু দীপক নন, অপেক্ষাকৃত দুর্বল জিম্বাবোয়ের ব্যাটিং লাইন-আপকে গুঁড়িয়ে দিতে দারুণ ভূমিকা নিলেন দলের বাকি বোলাররা। ফলে বিপক্ষের ব্যাটিং মাথা তুলে দাঁড়াতেই পারেনি।  

হ্যামস্ট্রিং ও পিঠের চোট সারিয়ে প্রায় ছয় মাস পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন দীপক। এবং প্রত্যাবর্তনের ম্যাচেই সাদা বল হাতে নিয়ে জ্বলে উঠলেন তিনি। তাঁর দাপুটে সুইং ও পেসের ধাক্কা সামলাতে পারেনি বিপক্ষের টপ অর্ডার। মাত্র ৪১ রানে ৪ উইকেট হারায় জিম্বাবোয়ে। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি আফ্রিকার এই দল। কারণ শুধু দীপক নন, মহম্মদ সিরাজ (Mohammed Siraj) , প্রসিদ্ধ কৃষ্ণা (Prasidh Krishna), অক্ষর প্যাটেলও (Axar Patel) বিপক্ষের ব্যাটিংকে গুঁড়িয়ে দেওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা নিলেন। 

Mohammed Siraj

বৃহস্পতিবার হারারে স্পোর্টস ক্লাবে টসে জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক কেএল রাহুল (KL Rahul)। তাঁর সিদ্ধান্ত যে সঠিক সেটা প্রমাণিত করেন দীপক। নিলেন ২৭ রানে ৩ উইকেট। প্রসিদ্ধ কৃষ্ণা ৫০ রানে ৩ ও অক্ষর প্যাটেল নিলেন ২৪ রানে ৩ উইকেট। ফলে জিম্বাবোয়ের ইনিংসকে ১৮৯ রানে শেষ করে দিল 'মেন ইন ব্লু' ব্রিগেড। তবে নবম উইকেটে ব্র্যাড ইভান্স ও রিচার্ড নাগারভা ৭০ রান যোগ করে কিছুটা প্রতিরোধ না গড়লে অনেক আগেই গুটিয়ে যেত জিম্বাবোয়ের ইনিংস। ফলে তিন ম্যাচে একদিনের সিরিজে এগিয়ে যাওয়ার জন্য ভারতের লক্ষ্য ১৯০ রান। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.