Deepak Chahar, IND vs SA: ভারতের টার্গেট ২৫০! চাহারকে দলে না দেখে ফুঁসছেন ফ্যানরা

ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ চলছে লখনউয়ের একানা স্টেডিয়ামে। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা চার উইকেট হারিয়ে ২৪৯ রান তুলেছে।

Updated By: Oct 6, 2022, 07:32 PM IST
Deepak Chahar, IND vs SA: ভারতের টার্গেট ২৫০! চাহারকে দলে না দেখে ফুঁসছেন ফ্যানরা
চাহারকে না দেখতে পেয়ে সমর্থকদের ক্ষোভ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লখনউয়ের একানা স্টেডিয়ামে চলছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ (IND vs SA 1st ODI)। এদিন বৃষ্টির জন্য ২ ঘণ্টা ১৫ মিনিট পর ম্যাচ শুরু হয়। ৫০ ওভারের বদলে খেলা হচ্ছে ৪০ ওভারের। এদিন টস জিতে টেম্বা বাভুমাদের (Temba Bavuma) ব্যাট করতে পাঠিয়ে ছিলেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ৪০ ওভারে তুলল ৪ উইকেট হারিয়ে ২৪৯ রান। জয়ের জন্য ভারতের টার্গেট ২৫০।

এদিন ২৩ ওভারের মধ্যে ১১০ রান তুলতে গিয়ে প্রোটিয়া বাহিনী ৪ উইকেট হারিয়ে ফেলে। ওপেন করতে নেমেছিলেন জেনম্যান মালান ও কুইন্টন ডি কক। ২২ রান করে আউট হয়ে যান মালান। শার্দূল ঠাকুরের বলে শ্রেয়স আইয়ারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। এরপর ক্যাপ্টেন বাভুমা মাত্র ৮ রান করে শার্দূলের বলে ক্লিন বোল্ড হয়ে যান। ডি কক অন্য প্রান্ত ধরে রেখেছিলেন। তিনি করেন ৫৪ বলে ৪৮ রান করেন। রবি বিষ্ণোইয়ের বলে এলবিডব্লিউ হন তিনি। চারে নেমে আইদেন মারক্রম কোনও রান না করেই কুলদীপের বলে বোল্ড হয়ে যান। এরপর পাঁচে নেমে হেনরিক ক্লাসেন (৬৫ বলে ৭৪) ও ডেভিড মিলার (৬৩ বলে ৭৫) অপরাজিত ইনিংস খেলেন। তাঁদের সৌজন্যেই দক্ষিণ আফ্রিকা ৪০ ওভারে এই রান তুলতে পেরেছে। 

আরও পড়ুন: South Africa, T20 World Cup 2022: বিরাট ধাক্কা প্রোটিয়া শিবিরে! বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন এই অলরাউন্ডার

এদিন দলে জায়গা পাননি দীপক চাহার। এই মুহূর্তে সীমিত ওভারের ক্রিকেটে তিনি দলের সম্পদ। নতুন সাদা বলের অন্যতম সেরা। বলের দুই প্রান্ত ব্যবহার করেই করাতে পারেন সুইং! ভারত তিন পেসার হিসাবে বেছে নিয়েছে মহম্মদ সিরাজ, আবেশ খান  ও শার্দূল ঠাকুরকে। সিরাজ ও আবেশ নির্ধারিত কোটার ৮ ওভার করে বল করে যথাক্রমে ৪৯ ও ৫১ রান দিয়েছেন। পাননি কোনও উইকেট। শার্দূল দুই উইকেটে পেয়েছেন। অন্যদিকে দুই স্পিনার-বিষ্ণোই ও কুলদীপের ঝুলিতে এসেছে একটি করে উইকেটে। লখনউয়ের স্যাঁতস্যাঁতে আবহাওয়ায় চাহার ফুল ফোটাতেন বলেই বিশ্বাস ভারতীয় ফ্যানদের। তাঁকে প্রথমন একাদশে না দেখতে পেয়ে ক্ষোভে ফুঁসছেন অনুরাগীরা। কারণ জসপ্রীত বুমরা, মহম্মদ শামি ও ভুবনেশ্বর কুমারদের অবর্তমানে চাহারের পেস বিভাগকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.