Copa America 2021 Quarterfinals: রাতে খেলবেন Suarez, ভোরে নামবেন Messi

মেসিরা শেষ ম্যাচে বলিভিয়ার বিরুদ্ধে ৪-১ জিতে আত্মবিশ্বাসে ফুটছে। 

Updated By: Jul 3, 2021, 09:56 PM IST
Copa America 2021 Quarterfinals: রাতে খেলবেন Suarez, ভোরে নামবেন Messi

নিজস্ব প্রতিবেদন: কোপা আমেরিকার (Copa America 2021) তৃতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছে উরুগুয়ে-কলম্বিয়া (Uruguay vs Colombia)। রবিবার অর্থাৎ আগামিকাল ব্রাসিলিয়ার এস্তাদিও ন্যাসিওনাল দে ব্রাসিলিয়া স্টেডিয়ামে খেলবে এই দুই দল। ভারতীয় সময়ে রাত ৩টে ৩০ মিনিটে মুখোমুখি দুই দল। ৪ ম্যাচে ৭ পয়েন্টের সৌজন্যে উরুগুয়ে গ্রুপ 'এ' রানার্স হয়ে খেলতে এসেছে কোয়ার্টার ফাইনালে। জোড়া জয়, একটি ড্র ও একটি হার দেখেছে উরুগুয়ে। অন্যদিকে ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শেষ আটের টিকিট নিশ্চিত করেছে কলম্বিয়া। একটি জয়, একটি ড্র ও জোড়া হার দেখেছে তারা। দুই দলের মুখোমুখি সাক্ষাৎ হয়েছে ৪৩ বার। যার মধ্যে উরুগুয়ে ২০ বার জিতেছে। ১৩ বার জিতেছে কলম্বিয়া। ফর্ম ও পরিসংখ্যানের বিচারে উরুগুয়ে এগিয়ে আছে কলম্বিয়ার থেকে।

আরও পড়ুন: Copa America 2021: চিলির বিরুদ্ধে জয় ছিনিয়ে সেমিফাইনালে নেইমার-ব্রিগেড

আর্জেন্টিনা ও ইকুয়েডরের খেলা ভারতীয় সময় ভোর ৬টা ৩০ মিনিটে। এস্তাদিও অলিম্পিকো পেড্রো লুডোভিকোতে নামছে মেসি অ্যান্ড কোং। ৪ ম্যাচে ১০ পয়েন্টের সৌজন্যে আর্জেন্টিনা গ্রুপ চ্যাম্পিয়ন (গ্রুপ 'এ') হয়ে কোয়ার্টারে। অন্যদিকে ইকুয়েডর গ্রুপ 'বি'-তে ৪ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে কোনও রকমে শেষ আটে উঠেছে। আর্জেন্টিনা-ইকুয়েডর ৩৬ ম্যাচে মুখোমুখি হয়েছে। আর্জেন্টাইনরা জিতেছে ২১ বার। ইকুয়েডর জিতেছে মাত্র ৫ বার। বলার অপেক্ষা রাখে না এই ম্যাচে এগিয়ে আর্জেন্টিনাই। মেসিরা শেষ ম্যাচে বলিভিয়ার বিরুদ্ধে ৪-১ জিতে আত্মবিশ্বাসে ফুটছে। কোপা দুই সেমিফাইনালিস্ট ব্রাজিল ও পেরুকে পেয়ে গিয়েছে। এবার দেখার বাকি কোন দুই দল শেষ চারে যায়! দু'টি ম্যাচই সোনি স্পোর্টস নেটাওয়ার্কে দেখা যাবে। অনলাইনে সনি লিভ ও জিও টিভি-তে দেখা যাবে। 

আরও পড়ুন: Copa America 2021: পেনাল্টি শুটআউটের ষষ্ঠ শটেই বাজিমাত! কোপার সেমিফাইনালে Peru

কোপা আমেরিকার নকআউটে রয়েছে অদ্ভুত এক নিয়ম। বিশ্বকাপ বা ইউরো কাপের সঙ্গে এই নিয়মের কোনও মিল নেই। নির্ধারিত সময়ে ম্যাচের ভাগ্য নির্ধারিত না হলে খেলা কিন্তু অতিরিক্ত সময়ে গড়াবে না। সোজাসুজি টাইব্রেকারে ভাগ্য নির্ধারণ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)