ভারতের দ্বিতীয় বৃহত্তম স্টেডিয়াম হচ্ছে জয়পুরে! BCCI দিচ্ছে ১০০ কোটি টাকা

৭৫ হাজার দর্শক আসন বিশিষ্ট এই স্টেডিয়াম তৈরি হবে দুই ধাপে।

Updated By: Jul 3, 2021, 10:34 PM IST
ভারতের দ্বিতীয় বৃহত্তম স্টেডিয়াম হচ্ছে জয়পুরে! BCCI দিচ্ছে ১০০ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদন: ফের গোটা বিশ্বকে চমকে দিতে চলেছে বিসিসিআই (BCCI)। রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের (Rajasthan Cricket Association, RCA) সৌজন্যে ভারতের দ্বিতীয় বৃহত্তম স্টেডিয়াম তৈরি হচ্ছে জয়পুরে। আকার-আয়তনের দিক থেকে জয়পুরে হতে চলা নতুন স্টেডিয়াম থাকবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের (Narendra Modi Stadium) ঠিক পরেই। 

এই স্টেডিয়াম নির্মাণের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড দিচ্ছে ১০০ কোটি টাকা। প্রায় ২৯০ কোটি টাকা ব্যয়ে এই স্টেডিয়াম জয়পুরে তৈরি হবে বলেই জানা গিয়েছে। বিসিসিআই-এর অনুদান বাদে ১০০ কোটি টাকার ঋণ নেওয়া হবে ব্যাঙ্ক থেকে, বাকি ৯০ কোটি টাকা আসবে স্পনসরশিপ এবং বক্স বিক্রি থেকে। তৈরি হতে মোট সময় লাগবে ২৪ থেকে ৩০ মাস।

৭৫ হাজার দর্শক আসন বিশিষ্ট এই স্টেডিয়াম তৈরি হবে দুই ধাপে। প্রথম পর্যায়ে ৪০ হাজার দর্শক আসন তৈরি হবে, পরে বাকি ৩৫ হাজার। ৪৪টি আন্তর্জাতিক মানের পিচের পাশাপাশি দু'টি প্র্যাকটিসের মাঠ থাকবে। তৈরি হবে ৪টি ক্রিকেট অ্যাকাডেমি। হোস্টেল, পার্কিংয়ের ব্যবস্থা, ক্লাব, হোটেল জিম ও থাকবে। যা সবই হবে আন্তর্জাতিক মানের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)