close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

শোধরাননি ধর্মসেনা! বিশ্বকাপ ফাইনালের শুরুতেই ভুল সিদ্ধান্ত

ফাইনাল ম্যাচের শুরুতেই দুর্দান্ত আম্পায়ারিংয়ের নজির রাখলেন মরিস ইরাসমাস।

Updated: Jul 14, 2019, 04:31 PM IST
শোধরাননি ধর্মসেনা! বিশ্বকাপ ফাইনালের শুরুতেই ভুল সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদন : ধর্মসেনা ফর্মে রয়েছেন। বিশ্বকাপ ফাইনাল। সেখানেও তাঁর ভুল সিদ্ধান্তে আঙুল তোলার ধারা অব্যহত। বড় মঞ্চে একাধিকবার ভুল সিদ্ধান্ত দিয়ে কুখ্যাত হয়েছেন কুমার ধর্মসেনা। এবার বিশ্বকাপ ফাইনালেও তার অন্যথা হল না। ম্যাচের শুরুতেই ভুল সিদ্ধান্তে আঙুল তুলে দিলেন তিনি। ভাগ্যিস রিভিউ ছিল। তাই ধর্মসেনার করা ভুলের খেসারত দিতে হল না নিউজিল্যান্ডকে।

আরও পড়ুন-  ২০২৩ সালে এককভাবে ক্রিকেট বিশ্বকাপের আয়োজক ভারত!

ফাইনাল ম্যাচের শুরুতেই দুর্দান্ত আম্পায়ারিংয়ের নজির রাখলেন মরিস ইরাসমাস। ম্যাচের দ্বিতীয় ওভারে জোফরা আর্চারকে খেলতে ব্যর্থ হন হেরি নিকোলস। কট বিহাইন্ড-এর আবেদন ওঠে। আউট ভেবে উচ্ছ্বাসে মেতে ওঠেন আর্চারসহ গোটা ইংল্যান্ড দল। কিন্তু ইরাসমাস নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। পরে দেখা যায়, তিনিই ঠিক ছিলেন। সব শেষে মুচকি হেসে ইরাসমাস বুঝিয়ে দেন, তিনি একজন পেশাদার। তাই ভুলের জায়গা নেই। কিন্তু ধর্মসেনার ক্ষেত্রে ব্যাপারটা উল্টো। তিনি রীতি বজায় রাখলেন। ঠিক তার পরের ওভারেই হেনরি নিকোলসকে লেগ বিফোর ঘোষণা করেন ধর্মসেনা। ক্রিস ওকসের ডেলিভারি লাগে তাঁর প্যাডে। ইংল্যান্ডের আবেদন সাড়া দিয়ে আঙুল তুলে দেন তিনি। পরে দেখা যায়, নিকোলস আউট ছিলেন না। বল উইকেটে আঘাত করত না। ভুল মেনে নেন ধর্মসেনা।

আরও পড়ুন-  বুমরার বোলিং অ্যাকশন নকল করলেন এক বৃদ্ধা! ভক্তকে জবাব দিলেন ভারতীয় পেসার

এর আগে বিশ্বকাপ সেমিফাইনালে জেসন রয়কে বিতর্কিত আউট দিয়েছিলেন কুমার ধর্মসেনা। বল ইংলিশ ওপেনারের ব্যাটে না লাগলেও আউট দেন ধর্মসেনা। ধর্মসেনার ভুলে সেদিন সেঞ্চুরি হাতছাড়া হয়েছিল তাঁর। ৮৫ রানে ফেরেন রয়। ইংলিশ ওপেনার জেসন রয়ের ব্যাটে কিংবা গ্লাভসে বল স্পর্শ করেনি। কিন্তু ধর্মসেনা তাঁকে আউট দেন। প্রতিবাদ করায় জেসন রয়কে শাস্তির মুখে পড়তে হয়েছিল।