Bird Flu আতঙ্ক বহু রাজ্যে, কড়কনাথ মুরগির অর্ডার বাতিল করলেন Dhoni

 ক্রিকেট ছাড়ার পর থেকে চাষবাস ও পশুপালনে মন দিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক।

Updated By: Jan 13, 2021, 06:17 PM IST
Bird Flu আতঙ্ক বহু রাজ্যে, কড়কনাথ মুরগির অর্ডার বাতিল করলেন Dhoni

নিজস্ব প্রতিবেদন- ভারতের একাধিক রাজ্যে বার্ড ফ্লু-র আতঙ্ক ছড়িয়েছে। রাজস্থান, গুজরাট, হিমাচল প্রদেশ, কর্নাটক সহ দেশের বিভিন্ন রাজ্যে কাক ও পরিযায়ী পাখির মৃত্যুতে আতঙ্ক ছড়িয়েছে। আর তাই এবার দুহাজার কড়কনাথ মুরগির অর্ডার বাতিল করলেন এম এস ধোনি (MS Dhoni)। ক্রিকেট ছাড়ার পর থেকে চাষবাস ও পশুপালনে মন দিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক। নিজের ফার্ম-এর জন্য ধোনি দুহাজার কড়কনাথ মুরগি অর্ডার করেছিলেন। কিন্তু দেশের বিভিন্ন জেলায় Bird Flu ছড়ানোর জেরে সেই অর্ডার বাতিল করে দিলেন এমএস।

কৃষি বিকাশ কেন্দ্রের মাধ্যমে ধোনির ফার্ম-এর ম্যানেজার মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলা থেকে দুহাজার কড়কনাথ বা কালি মাসি মুরগি অর্ডার দিয়েছিলেন। অগ্রিম টাকাও দেওয়া হয়েছিল। তবে দুহাজার মুরগির ছানার অর্ডার বাতিল করেছেন সেই ম্য়ানেজার। হায়দরাবাদ থেকে গ্রামাপ্রিয়া প্রজাতির মুরগির অর্ডারও করা হয়েছিল ধোনির ফার্মের পক্ষ থেকে। তবে আপাতত সেই অর্ডারও বাতিল করা হয়েছে। হায়দরাবাদে যদিও বার্ড ফ্লু-র প্রকোপ এখনও দেখা যায়নি। তবুও ঝুঁকি নিতে রাজি নন ধোনির ফার্নম-এর ম্যানেজার। 

আরও পড়ুনকেন পন্থের Crease Marks পা দিয়ে ঘষে তুলেছিলেন! স্টিভ স্মিথ যুক্তি দিয়ে বোঝালেন

৪৩ একর জায়গা জুড়ে ফার্ম গড়ে তুলেছেন ধোনি। রাঁচির সেম্বো গ্রামে ধোনির সেই ফার্ম হাউস। মোট দশ একর জমিতে বিভিন্ন শাকসবজি চাষ হয়। ধোনির সেই ফার্ম হাউসের শব্জি দুবাইয়ের বাজারে বিক্রি হবে বলেও শোনা গিয়েছিল। সেই ফার্ম হাউসের অনেকটা অংশ জড়ে ধোনি পশুপালনের ব্যবস্থা করেছেন বলে জানা গিয়েছিল। কড়কনাথ ও  গ্রামাপ্রিয়া মুরগি পালন হওয়ার কথা রয়েছে সেখানে।