শ্রীলঙ্কার বিরুদ্ধে ধোনির জায়গায় দলে ঋদ্ধিমান, কোহলি অধিনায়ক, ইডেনে হবে চতুর্থ ওয়ানডে

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম তিনটে ওয়ানডে ম্যাচে ভারতীয় দলে রাখা হল না মহেন্দ্র সিং ধোনি ও ভুবনেশ্বর কুমরাকে। মজার কথা ধোনিকে বিশ্রাম, নাকি চোটের কারণে কিসের জন্য দলে রাখা হল না সে কথা বিসিসিআই কিছুই জানাল না। ধোনির পরিবর্তে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। উইকেটের পিছনে গ্লাভস হাতে ধোনির জায়গায় থাকবেন বাংলার ঋদ্ধিমান সাহা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে দলে সুযোগ পাওয়া কুলদীপ যাদব কেনও ম্যাচ না খেলেই বাদ পড়লেন।

Updated By: Oct 21, 2014, 03:38 PM IST
শ্রীলঙ্কার বিরুদ্ধে ধোনির জায়গায় দলে ঋদ্ধিমান, কোহলি অধিনায়ক, ইডেনে হবে চতুর্থ ওয়ানডে

ওয়েব ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম তিনটে ওয়ানডে ম্যাচে ভারতীয় দলে রাখা হল না মহেন্দ্র সিং ধোনি ও ভুবনেশ্বর কুমরাকে। মজার কথা ধোনিকে বিশ্রাম, নাকি চোটের কারণে কিসের জন্য দলে রাখা হল না সে কথা বিসিসিআই কিছুই জানাল না। ধোনির পরিবর্তে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। উইকেটের পিছনে গ্লাভস হাতে ধোনির জায়গায় থাকবেন বাংলার ঋদ্ধিমান সাহা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে দলে সুযোগ পাওয়া কুলদীপ যাদব কেনও ম্যাচ না খেলেই বাদ পড়লেন।

কুলদীপের জায়গায় এলেন রবীচন্দ্রন অশ্বিন। তবে সবচেয়ে অবাক করা মনোনয়ন হল রোহিত শর্মা। রোহিতকে জাতীয় দলে না রাখে মনোনিত করা হল ভারতীয় এ দলের জন্য। ভারতীয় এ দল খেলবে মনোজ তিওয়ারির নেতৃত্বে। ৩০ অক্টোবের মনোজের দল খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে,ব্র্যাবোন স্টেডিয়ামে।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের খেলগুলি হবে যথাত্রমে কটক, হায়দরবাদ,রাঁচি, কলকাতা ও আমেদাবাদে। ২ নভেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজে। কবে কবে সিরিজের ম্যাচগুলি হবে সেটা এখনও স্থির হয়নি।

ভারতীয় দল--বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, আম্বাতি রায়াড়ু, ঋদ্ধিমান সাহা, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা,মহম্মদ সামি, উমেশ যাদব, ই‍শান্ত শর্মা, অমিত মিশ্র, মুলরী বিজয়,বরুণ অ্যারন,অকসর প্যাটেল

ভারতীয় এ দল-মনোজ তিওয়ারি (অধিনায়ক), উন্মুক্ত চাঁদ,মনোন ভোরা,করুন নায়ার, রোহিত শর্মা,কেদার যাদব,সঞ্জু স্যামসন,পারভেজ রসুল, করন শর্মা,স্টুয়ার্ট বিন্নি,ধবল কুলকার্নি,জসপ্রিত ভোমরা,মনীশ পান্ডে, কুলদীপ যাদব।

.