Anubrata Mandal: ভোটে শুনশান 'কেষ্টহীন' বীরভূম জেলা তৃণমূলের প্রধান কার্যালয়! মন খারাপ অনুব্রতর দাদার...

Bolpur Lok Sabha Election 2024: ভোট এলেই বাড়িতে উৎসব লেগে যেত। আর সেই বাড়ি এখন খাঁ খাঁ করছে। ভোটের আবহে অনুব্রত মণ্ডলের বাড়ির ছাদে উড়তে দেখা যায় হনুমানের ছবি-আঁকা পতাকা! নীচে লেখা 'জয় শ্রীরাম'!

Updated By: May 13, 2024, 12:13 PM IST
Anubrata Mandal: ভোটে শুনশান 'কেষ্টহীন' বীরভূম জেলা তৃণমূলের প্রধান কার্যালয়! মন খারাপ অনুব্রতর দাদার...

দেবারতি ঘোষ : মন খারাপ বাড়ির সদস্যদের। বলছেন অনুব্রত মণ্ডলের দাদা সুব্রত মণ্ডল। বাড়ির গায়ে লেগেছে বিজেপির পতাকা ফেস্টুন। বোলপুর বীরভূমের ভোটের দিন শুনশান বোলপুরের নিচু পট্টির বাড়ি থেকে বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের প্রধান কার্যালয়। বেলা বাড়লে বাড়ির দরজা খুললেন দুজন নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিসকর্মী। ভোট এলেই যে বাড়ি কার্যত থিকথিকে ভিড়ে পা গলানো দায় হয়ে যেত, যে পার্টি অফিস ছিল কন্ট্রোল রুম, সে সবই এখন শুনশান মানুষবিহীন।

বোলপুর থেকে কন্ট্রোল রুম চলে গেছে সিউড়িতে অভিজিৎ সিনহার নেতৃত্বে। দাদা বলছেন, ভিডিয়ো কলে পার্টি কর্মীদের সঙ্গে কথা হলে এলাকার রাজনীতির হাল হকিকত জানতে চান। ভোট এলেই বাড়িতে উৎসব লেগে যেত। আর সেই বাড়ি এখন খাঁ খাঁ করছে। পঞ্চায়েত ভোটের পর অনুব্রত মণ্ডলকে ছাড়া বীরভূম তৃণমূল কংগ্রেস এত বড় একটা নির্বাচনে নেমেছে। পাঁচজনের নির্বাচনী কমিটি তৈরি করে দিয়েছেন তৃণমূল সুপ্রিম ও তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কমিটির মাথাতে পোস্টার ব্যানারে এখনও পর্যন্ত জ্বলজ্বল করছে অনুব্রত মণ্ডলের ছবি। দাদা সুব্রত মণ্ডল বলছেন, লাল দুর্গে কার্যত তৃণমূল কংগ্রেসের শক্ত জমি তৈরি করে দিয়ে গেছেন কেষ্ট মণ্ডল-ই। এখন এই জমিতে যে দাঁড়াবে সে-ই ফসল ঘরে তুলতে পারবে।

প্রসঙ্গত, গোরুপাচার মামলায় অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ে সুকন্য়া মণ্ডল দুজনেই এখন তিহাড় জেলবন্দি। বীরভূম সফরে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে বারবার শোনা গিয়েছে অনুব্রত মণ্ডলের নাম। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, 'দেখবেন নির্বাচন ফুরিয়ে গেলেই অনুব্রত ছাড় পেয়ে যাবে। ওকে বিজেপি করতে প্রেশার দেওয়া হয়েছে।' এরমধ্যেই ভোটের আবহে অনুব্রত মণ্ডলের বাড়ির ছাদে উড়তে দেখা যায় হনুমানের ছবি-আঁকা পতাকা! নীচে লেখা 'জয় শ্রীরাম'! খুব স্বাভাবিক ভাবেই সেই ছবি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে নানা মহলে। 

কে লাগাল এই পতাকা? তাঁর বাড়িতে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিসকর্মীদের দাবি, তাঁরা এ বিষয়ে কিছুই জানেন না। এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয় রাজনৈতিক চর্চা। যদিও তৃণমূলের মুখপাত্র জামশেদ আলি খান দাবি করেন, "অনুব্রত মণ্ডল একজন ধর্মপরায়ণ মানুষ। ফলে তাঁর বাড়িতে যদি 'জয় শ্রীরামে'র পতাকা ওড়ে! তাতে অবাক হবার কিছু নেই। আর রাম তো কারোও একার নয়! যে কোনও জায়গায় রামের পতাকা ঝুলতে পারে!"

আরও পড়ুন, WB Lok Sabha Election 2024: কেষ্টহীন বীরভূম, কৃষ্ণনগরে তৃণমূলের প্রেস্টিজ ফাইট, আজ ৪ জেলার ৮ কেন্দ্রে ভোটগ্রহণ

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.