MS Dhoni's Future: 'এখনও ছেড়ে যাইনি'! ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য ধোনির

৯বার একটা দলকে ফাইনালে তুলে চারবার চ্যাম্পিয়ন করালেন এমএস ধোনি (MS Dhoni)।

Updated By: Oct 16, 2021, 03:10 PM IST
MS Dhoni's Future: 'এখনও ছেড়ে যাইনি'! ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য ধোনির
এমএস ধোনি

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের (IPL 2021 Final) বয়স ১৪ বছর। এর মধ্যে ৯বার একটা দলকে ফাইনালে তুলে চারবার চ্যাম্পিয়ন করালেন এমএস ধোনি (MS Dhoni)। গতবছর আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানানো ধোনিকে কি আর আইপিএলে খেলতে দেখা যাবে? একটা প্রশ্নই ফাইনালের পরে এসেছিল সর্বকালের অন্যতম সেরা অধিনায়কের কাছে।

ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ধোনিকে হর্ষ ভোগলে বলেন, "যে পরম্পরা তুমি রেখে গেলে তার জন্য তোমার গর্বিত হওয়া উচিত।" যার উত্তরে ধোনি হেসে বলেন, "এখনও ছেড়ে যাইনি"। নিজের ভবিষ্য়তের প্রসঙ্গে ধোনির সংযোজন, "আমি আগেও বলেছি, আবার বলছি। সবটাই বিসিসিআই-এর ওপর নির্ভর করছে। আরও দু'টি নতুন দল আসছে। এটা সিএসকে ভেবে দেখবে যে, তাদের জন্য কোনটা ভাল। আমি প্রথম তিন-চারে থাকছি কি না, সেটা বিষয় নয়। কিন্তু একটা কোর টিম বানাতে হবে যাতে ফ্র্যাঞ্চাইজি না ভোগে। আমাদের কঠোর পরিশ্রম করতে হবে। আগামী ১০ বছর যারা অবদান রাখতে পারবে, তাদেরকেই সেই কোর দলে রাখতে হবে।" ধোনি ফ্যানেদের ধন্যবাদ জানিয়েছেন এই সমর্থনের জন্য।

আরও পড়ুন: Rahul Dravid: কোহলিদের কোচ হচ্ছেন দ্রাবিড়! ২০২৩ পর্যন্ত দায়িত্বে 'দ্য ওয়াল'

কেরিয়ারে চার নম্বর আইপিএল ট্রফি জিতেও ধোনির মুখে কিন্তু কেকেআরের প্রশংসাই শোনা গেল প্রথমে। ম্যাচের পর ধোনি বললেন,  "আমি সিএসকে-র ব্যাপারে কথা বলা শুরু করার আগে কেকেআর-কে নিয়ে কথা বলতে চাই। অত্যন্ত কঠিন ছিল ফিরে আসা। ওরা সেটাই করেছে। যদি কোনও দল এবারের আইপিএল জয়ের যোগ্য দাবিদার হয়ে থাকে, তাহলে সেটা কেকেআর। এর বিরাট অবদান রয়েছে দলের, কোচেদের ও সাপোর্ট স্টাফদের। এই বিরতি ওদের অনেকটা সাহায্য করেছে।"  

অন্যদিকে সিএসকে বিশ্বের প্রথম টি-২০ ফ্যাঞ্চাইজি হিসাবে তিনটি পৃথক দশকে একটি করে খেতাব জয়ের নজির গড়ল। চেন্নাই ২০১০ সালে আইপিএল খেতাব জয়ের পর ২০১১ ও ২০১৮ সালে জেতে। এরপর আবার ২০২১ সালে ধোনি বাহিনী জিতল। অন্যদিকে ধোনি ৩০০ তম টি-২০ ম্যাচে দলকে নেতৃত্ব দিলেন। ধোনির পরেই রয়েছেন ড্যারেন স্যামি (২০৮)। ধোনি ও স্যামি ক্রিকেট গ্রহের দুই ক্রিকেটার যাঁরা ২০০টির বেশি টি-২০ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)