তিন ধরনের ক্রিকেটেই ক্যাপ্টেন বিরাট বেস্ট হয়ে উঠবে: ধোনি

ক্রিকেটের 'ম্যারাথন' ফরম্যাট থেকে অবসর ঘোষণা করেছেন বহুদিন। অস্ট্রেলিয়া সফরই ছিল 'ক্যাপ্টেন' মহেন্দ্র সিং ধোনির শেষ টেস্ট সিরিজ। টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর অবসরও বেড়েছে মহেন্দ্র সিং ধোনির। এই সময়টাকে কাজে লাগাতে নিজের ফিটনেস নিয়ে ব্যস্ত রয়েছেন ক্যাপ্টেন কুল মাহি। কমিয়েছেন ২ কেজি ওজন। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রস্তুতিও নিচ্ছেন তিনি। এরই মাঝে 'ভারতের টেস্ট অধিনায়ক বিরাট'কে নিয়ে সম্ভবত প্রথমবার কথা বললেন ধোনি। এর আগে বিরাটের প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গিয়েছে মাহিকে। তবে 'ক্যাপ্টেন বিরাট' নিয়ে তেমনভাবে কখনই কথা বলতে দেখা যায়নি ভারতের প্রাক্তন টেস্ট অধিনায়ককে। তবে এবার তিনি বিরাটের অধিনায়কত্ব নিয়ে কথা বললেন। "বিরাট বিগত বছরগুলোতে অসাধারণ ক্রিকেট খেলেছে। দেশের হয়ে ওর পারফরম্যান্স নজরকাড়া। আগামী সময়ে ভারতের তিন ফরম্যাটেই বিরাট একজন দক্ষ অধিনায়ক হয়ে উঠবেন", ধোনির মুখে এই প্রশংসাই পাওয়া গেল বিরাটের জন্য। 

Updated By: Aug 19, 2016, 06:55 PM IST
তিন ধরনের ক্রিকেটেই ক্যাপ্টেন বিরাট বেস্ট হয়ে উঠবে: ধোনি

ওয়েব ডেস্ক: ক্রিকেটের 'ম্যারাথন' ফরম্যাট থেকে অবসর ঘোষণা করেছেন বহুদিন। অস্ট্রেলিয়া সফরই ছিল 'ক্যাপ্টেন' মহেন্দ্র সিং ধোনির শেষ টেস্ট সিরিজ। টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর অবসরও বেড়েছে মহেন্দ্র সিং ধোনির। এই সময়টাকে কাজে লাগাতে নিজের ফিটনেস নিয়ে ব্যস্ত রয়েছেন ক্যাপ্টেন কুল মাহি। কমিয়েছেন ২ কেজি ওজন। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রস্তুতিও নিচ্ছেন তিনি। এরই মাঝে 'ভারতের টেস্ট অধিনায়ক বিরাট'কে নিয়ে সম্ভবত প্রথমবার কথা বললেন ধোনি। এর আগে বিরাটের প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গিয়েছে মাহিকে। তবে 'ক্যাপ্টেন বিরাট' নিয়ে তেমনভাবে কখনই কথা বলতে দেখা যায়নি ভারতের প্রাক্তন টেস্ট অধিনায়ককে। তবে এবার তিনি বিরাটের অধিনায়কত্ব নিয়ে কথা বললেন। "বিরাট বিগত বছরগুলোতে অসাধারণ ক্রিকেট খেলেছে। দেশের হয়ে ওর পারফরম্যান্স নজরকাড়া। আগামী সময়ে ভারতের তিন ফরম্যাটেই বিরাট একজন দক্ষ অধিনায়ক হয়ে উঠবেন", ধোনির মুখে এই প্রশংসাই পাওয়া গেল বিরাটের জন্য। 

ধোনি আরও বলেন, "ঘরোয়া ক্রিকেটে রয়্যাল চেলেঞ্জারস বেঙ্গালুরুর হয়ে বিরাট অনেক দিন ধরেই অধিনায়কত্ব করছে। এখন বিরাট ভারতীয় টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক। প্রতিনিয়ত বিরাট শুধু ব্যাটসম্যান হিসেবেই নয় অধিনায়ক হিসেবেও উন্নতি করেছে"।