মেসিকে নির্বাসিত করার জন্য ফিফার ওপর চাপ সৃষ্টি করেছিলেন মারাদোনা!

বিশ্ব ফুটবলের রাজপুত্র মারাদোনা ফোন করলে ফোন ধরছেন না বিশ্ব ফুটবলের যুবরাজ মেসি। কারণটি অতি স্পর্শকাতর । আর্জেন্টিনার টিম ম্যানেজার সরাসরি অভিযোগ করেছেন মেসিকে নির্বাসন করার জন্য ফিফার ওপর  নানাভাবে চাপ সৃষ্টি করেছিলেন মারাদোনা । ফিফার ব্র্যান্ডঅ্যাম্বাসাডার মারাদোনা । আর্জেন্টিনা মনে করছে তাই  মারাদোনার কথা শুনতে বাধ্য হয়েছে ফিফা ।  গত চব্বিশে মার্চ চিলির বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে লাইন্সম্যানকে গালিগালাজ করার অপরাধে মেসিকে চার ম্যাচ নির্বাসিত করে ফিফা । ফিফা মেসিকে নির্বাসনে পাঠানোতে তোলপাড় হয়ে ওঠে ফুটবল বিশ্ব । চব্বিশ ঘন্টা আগেও খবর ছিল মেসির পাশে দাড়িয়ে নির্বাসন তুলে নেওয়ার চেষ্টা করছেন মারাদোনা । কিন্তু আর্জেন্টিনার টিম কমিটির চেয়ারম্যানের অভিযোগে অন্যমাত্রা পেয়েছে মেসির  শাস্তি ।যদিও এই অভিযোগের তীব্র বিরোধিতা করেছেন মারাদোনা ।

Updated By: Apr 1, 2017, 08:32 AM IST
 মেসিকে নির্বাসিত করার জন্য ফিফার ওপর চাপ সৃষ্টি করেছিলেন মারাদোনা!

ওয়েব ডেস্ক: বিশ্ব ফুটবলের রাজপুত্র মারাদোনা ফোন করলে ফোন ধরছেন না বিশ্ব ফুটবলের যুবরাজ মেসি। কারণটি অতি স্পর্শকাতর । আর্জেন্টিনার টিম ম্যানেজার সরাসরি অভিযোগ করেছেন মেসিকে নির্বাসন করার জন্য ফিফার ওপর  নানাভাবে চাপ সৃষ্টি করেছিলেন মারাদোনা । ফিফার ব্র্যান্ডঅ্যাম্বাসাডার মারাদোনা । আর্জেন্টিনা মনে করছে তাই  মারাদোনার কথা শুনতে বাধ্য হয়েছে ফিফা ।  গত চব্বিশে মার্চ চিলির বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে লাইন্সম্যানকে গালিগালাজ করার অপরাধে মেসিকে চার ম্যাচ নির্বাসিত করে ফিফা । ফিফা মেসিকে নির্বাসনে পাঠানোতে তোলপাড় হয়ে ওঠে ফুটবল বিশ্ব । চব্বিশ ঘন্টা আগেও খবর ছিল মেসির পাশে দাড়িয়ে নির্বাসন তুলে নেওয়ার চেষ্টা করছেন মারাদোনা । কিন্তু আর্জেন্টিনার টিম কমিটির চেয়ারম্যানের অভিযোগে অন্যমাত্রা পেয়েছে মেসির  শাস্তি ।যদিও এই অভিযোগের তীব্র বিরোধিতা করেছেন মারাদোনা ।

আরও পড়ুন চোটের জন্য আইপিএল থেকে বাদ পড়ছেন একের পর এক মহাতারকা

বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার অধিনায়ক হতাশার সুরে দাবি করেছেন, এই খবরে তিনি খুব মর্মাহত । ঈশ্বর জানেন এই ব্যাপারে তিনি কিছুই জানেন না । এই বিষয়টি নিয়ে তিনি ফিফা সভাপতির কথা বলবেন । যদিও মারাদোনার বিরুদ্ধে এই অভিযোগ নিয়ে দ্বিধাবিভক্ত ফুটবল বিশ্ব । কেউ কেউ মনে করেন মেসি-মারাদোনা ব্যক্তিগত সম্পর্ক যাই হোক না কেন মারাদোনা কখনই চাইবেন না তার দেশ বিশ্বকাপে খেলবে না । আর সবাই জানেন মেসি না খেলা মানে অনেকটাই ব্যাকফুটে থেকে শুরু করবে  আর্জেন্টিনা । ইতিমধ্যে মেসিবিহীন প্রথম ম্যাচে বলিভিয়ার কাছে ২-০ গোলে হেরে গেছে মেসি-মারাদোনার দেশ । এখনও উরুগুয়ে,পেরু আর ভেনেজুয়েলা ম্যাচেও মাঠের বাইরে থাকতে হবে মেসিকে । মারাদোনাও জানেন মেসিকে ছাড়া ২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনার ছাড়পত্র পাওয়া বেশ কঠিন ।

আরও পড়ুন  বেন স্টোকস জানালেন কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটারদের কাছে গুরুত্বপূর্ণ আইপিএল