Dinesh Karthik | T20 World Cup 2024: 'আমি সব করতে রাজি।' ডিকে নিজেকে দেখছেন কাপযুদ্ধের বিমানে, দিনরাত জপছেন তিন নাম...

Dinesh Karthik On T20 World Cup 2024 Team Selection: নিজেকে কি টি-২০ বিশ্বকাপে দেখছেন দীনেশ? অকপট উইকেটকিপার-ব্যাটার জানিয়ে দিলেন সব। 

Updated By: Apr 21, 2024, 09:47 PM IST
Dinesh Karthik | T20 World Cup 2024: 'আমি সব করতে রাজি।' ডিকে নিজেকে দেখছেন কাপযুদ্ধের বিমানে, দিনরাত জপছেন তিন নাম...
দীনেশ কার্তিক বলে দিলেন বড় কথা

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: নাম দীনেশ কার্তিক (Dinesh Karthik), ৩৮ বছরের তামিলনাড়ুর ক্রিকেটার ২০২২ সালের পর আর দেশের জার্সিতে খেলেননি। তিনি ভারতীয় ক্রিকেটের বিরল এক উইকেটকিপার-ব্য়াটার। বিরল এই কারণেই, তিনি সারা বছর ধারাভাষ্য়কার কিংবা ক্রিকেট বিশেষজ্ঞ হয়ে কোনও চ্য়ানেলের হয়ে কাজ করেন। আইপিএল হলেই তিনি উদয় হন। বিরাট কোহলি ও রোহিত শর্মাদের ইন্টারভিউ নেওয়া লোকটাই তাঁদের সঙ্গে বা বিরুদ্ধে খেলতে শুরু করে দেন। আর আইপিএলেই এহেন দীনেশ ঘুমন্ত থেকে জ্বলন্ত আগ্নেয়গিরি হয়ে ওঠেন। সাম্প্রতিক ইতিহাস তা জানে, আইপিএল জ্বালিয়েই তিনি দেশের জার্সিতে ফিরেছিলেন ২০২২ সালে। দু'বছর পর কি আবার একই জিনিস ঘটতে চলেছে? 

আরও পড়ুন:MS Dhoni | Rohit Sharma | T20 World Cup 2024: 'রাজি করাতে যদিও...' বিশ্বকাপের দলে ঢুকছেন ধোনি! রোহিতের ব্রেকিংয়ে মহাপ্রলয়

আইপিএল শেষ হলেই ফের তোড়জোড় আরও একটা বিশ্বকাপের । এবার কুড়ি ওভারের মহাযজ্ঞ। হাতে আর দেড় মাসও বাকি নেই। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ যুগ্ম ভাবে আয়োজন করবে টি-২০ বিশ্বকাপ। অংশ নিতে চলা ২০টি দলই তাদের রণকৌশল মোটামুটি ছকে নিয়েছে। বিশ্বের এক নম্বর টি-২০ দল ভারতও হাত গুটিয়ে বসে নেই। রাহুল দ্রাবিড়ের থিংকট্য়াংক মোটামুটি দল বেছেই ফেলেছে। সামান্য় পরিবর্তন আসবে। তা আর বলার অপেক্ষা রাখে না। দীনেশকে নেওয়া হোক বিশ্বকাপে। এমন দাবিই তুলেছেন ক্রীড়ামহলের একাংশ। এখন প্রশ্ন দীনেশ কি নিজে তৈরি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য়।

কোনও রাখঢাক না করে দীনেশ জানিয়েই দিলেন যে, তিনি এক পা বাড়িয়েই আছেন, শুধু জাতীয় দলের ডাকের অপেক্ষায় তিনি। কেকেআরের বিরুদ্ধে ইডেনে নামার আগে দীনেশ বলেছেন, 'আমি জীবনের যে পর্যায়ে দাঁড়িয়ে আছি, সেখানে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার চেয়ে শ্রেষ্ঠ অনুভূতি আর কিছু হতে পারে না। আমি সেটি করার জন্য় মরিয়া। আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতের জার্সি গায়ে চাপানোর চেয়ে বড় কিছু হতে পারে না। আমি মনে করি অত্য়ন্ত থিতু ও সৎ তিন মানুষ সেই সিদ্ধান্ত নেবেন। তাঁরা রাহুল দ্রাবিড়, অজিত আগরকর ও রোহিত শর্মা। আমি তাঁদের সিদ্ধান্তের প্রতি পুরোপুরি শ্রদ্ধাশীল থাকব। শুধু এটাই বলতে পারি। আমি ১০০ শতাংশ তৈরি। আমি বিশ্বকাপের বিমানে ওঠার জন্য় সব করতে রাজি।' ৮ ম্য়াচে এখনও পর্যন্ত ২৫১ রান করেছেন দীনেশ। এখন দেখার এই আগুনে ফর্মে ভর করে তিনি ফের ভারতীয় দলে কামব্য়ক করেন কিনা!
 

আরও পড়ুন: YouTuber Abhradeep Saha: ২৭-এ প্রয়াত ফুটবলপাগল বাঙালি ইউটিউবার! শোকে পাথর ইন্ডিয়ান সুপার লিগও

 

 

 

.