IND vs ENG: ভারত বধের নীলনকশা তৈরি ইংরেজদের! নিদাহাস নায়ককে নিয়ে মাস্টার স্ট্রোক

Dinesh Karthik to join England Lions as batting consultant: ইংল্য়ান্ড দল একেবারে কোমর বেঁধেই মাঠে নামছে। ভারতের বিরুদ্ধে ব্য়াটিং পরামর্শদাতা হিসেবে দীনেশ কার্তিকের সঙ্গে চুক্তিবদ্ধ হল। 

Updated By: Jan 10, 2024, 08:38 PM IST
IND vs ENG: ভারত বধের নীলনকশা তৈরি ইংরেজদের! নিদাহাস নায়ককে নিয়ে মাস্টার স্ট্রোক
দীনেশ কার্তিক নিল ইংল্য়ান্ড

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কৃষ্ণকুমার দীনেশ কার্তিক (Krishnakumar Dinesh Karthik) ওরফে দীনেশ কার্তিক (Dinesh Karthik)। বছর আটত্রিশের চেন্নাইয়ের উইকেটকিপার-ব্য়াটার, দেশের জার্সিতে দু'বছর আগে শেষবার খেলেছিলেন। তিনি এখনও সরকারি ভাবে অবসর ঘোষণা করেননি। তবে তাঁর যে দলে আর জায়গা নেই, তা বলে দেওয়াই যায়। ঘরোয়া ক্রিকেট ও আইপিএল খেলার পাশাপাশি দীনেশ ক্রিকেট পণ্ডিত হিসেবেও কাজ করেন। তবে এবার দীনেশকে পাওয়া যাবে একেবারে নতুন ভূমিকায়। অত্য়ন্ত অভিজ্ঞ এই ক্রিকেটারকে এবার ইংল্য়ান্ড ক্রিকেট বোর্ড দলে টেনে নিল ব্য়াটিং পরামর্শদাতা হিসেবে! ইংল্য়ান্ড তাদের আসন্ন ভারত সফরের প্রথম ন'দিন দীনেশকে ব্য়বহার করবে। ভারতের পিচ এবং আবহাওয়া বোঝার জন্য় ইংরেজরা জানিয়ে দিয়েছে যে, তাঁরা দীনেশের মাথার সাহায্য় নেবে। 

আরও পড়ুন: IND vs AFG: ফিরেও ফেরা হল না ১৪ মাস পর! কী হল কোহলির? ব্রেকিং নিউজ দিলেন দ্রাবিড়

ইংল্য়ান্ড লায়ন্সের ভারত সফর শুরু হচ্ছে ১২ জানুয়ারি থেকে। চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। ইন্ডিয়া 'এ' দলের বিরুদ্ধে ইংল্য়ান্ড লায়ন্স তিনটি চার দিনের ম্য়াচ খেলবে। যার মধ্য়ে আবার দু'টি ম্য়াচ ইংল্য়ান্ড সিনিয়র দলের সঙ্গে ভারতের পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজের (২৫ জানুয়ারি থেকে ১১ মার্চ) মধ্য়ে। একটি ওয়ার্ম আম ম্য়াচও রয়েছে। ইংল্য়ান্ড লায়ন্সের প্রতিটি ম্য়াচই হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ইংল্য়ান্ড পুরুষ দলের পারফরম্য়ান্স ডিরেক্টর মো বোবাট দীনেশের সংযোজন নিয়ে উচ্ছ্বসিত। তিনি বলেন, 'আমরা দীনেশ কার্তিককে প্রস্তুতি পর্বে পাচ্ছি। আমি নিশ্চিত আমাদের ছেলেরা ওর সঙ্গে সময় কাটাতে ভালোবাসবে। তরুণ ক্রিকেটাররা দীনেশের থেকে জানবে যে, ভারতে টেস্টে সফল হওয়ার জন্য় কী করণীয়!'

 
ইংল্যান্ড লায়ন্সের কোচিং টিম

 
নিল কিলিন - হেড কোচ

রিচার্ড ডসন - সহকারি কোচ (১০-১৯ জানুয়ারি)

কার্ল হপকিনসন - সহকারী কোচ

ইয়ান বেল - ব্যাটিং পরামর্শদাতা (১৮ জানুয়ারি থেকে)

দীনেশ কার্তিক - ব্যাটিং পরামর্শদাতা (১০-১৮ জানুয়ারি)

গ্রেম সোয়ান - মেন্টর
 
ইংল্যান্ড লায়ন্স স্কোয়াড:
জোশ বোহানন (অধিনায়ক), ক্যাসে অ্যালড্রিজ, ব্রাইডন কার্সে, জ্যাক কারসন, জেমস কোলস, ম্যাট ফিশার, কিটন জেনিংস, টম লয়েস, অ্যালেক্স লিস, ড্যান মসলে, ক্যালাম পারকিনসন, ম্যাট পটস, অলি প্রাইস, জেমস রিউ ও ওলি রবিনসন

 

সময়সূচী

১২-১৩ জানুয়ারী: ইংল্যান্ড লায়ন্স বনাম ভারত এ, নরেন্দ্র মোদী স্টেডিয়াম - গ্রাউন্ড বি, আহমেদাবাদ - ওয়ার্ম আপ

১৭-২০ জানুয়ারি: ইংল্যান্ড লায়ন্স বনাম ভারত এ, নরেন্দ্র মোদি স্টেডিয়াম, আহমেদাবাদ

২৪-২৭ জানুয়ারি: ইংল্যান্ড লায়ন্স বনাম ভারত এ, নরেন্দ্র মোদী স্টেডিয়াম, আহমেদাবাদ

১-৪ ফেব্রুয়ারি: ইংল্যান্ড লায়ন্স বনাম ভারত এ, নরেন্দ্র মোদি স্টেডিয়াম, আহমেদাবাদ 

আরও পড়ুন: CRIME: বাইশ গজ তাঁকে চেনে এক ডাকে, ধর্ষণের দায়ে ৮ বছরের জেল আইপিএল ক্রিকেটারের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.