এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতীয় বক্সারের আবেদনে সাড়া দিল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক

ক্যানসারে আক্রান্ত এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতীয় বক্সার ডিঙ্কো সিং-এর দিল্লিতে যেতে হবে চিকিৎসার জন্য। কিন্তু যাবেন কিভাবে?

Updated By: Apr 21, 2020, 08:38 PM IST
এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতীয় বক্সারের আবেদনে সাড়া দিল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক

নিজস্ব প্রতিবেদন:  করোনার জন্য ভারতে একমাস ধরে চলছে লকডাউন। কিন্তু এর মধ্যে ক্যানসারে আক্রান্ত এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতীয় বক্সার ডিঙ্কো সিং-এর দিল্লিতে যেতে হবে চিকিৎসার জন্য। কিন্তু যাবেন কিভাবে? কোন উপায় না পেয়ে  কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকে চিঠি লেখেন মণিপুরের এই বক্সার।

চিঠিতে ডিঙ্কো সিং লেখেন , "ডাক্তাররা তাকে রেডিয়েশন নিতে বলেছেন। কিন্তু এখানে সেটা হয় না । দিল্লিতে যেতে বলেছেন।" এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতীয় এই বক্সারের আবেদনে সাড়া দিয়ে দিল্লিতে তার চিকিৎসার ব্যবস্থা করতে চলছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। সেই কথা ডিঙ্কোকে জানিয়ে দেওয়া হয়েছে।

নিজের বাড়িতে বিছানায় শয্যাশায়ী ডিঙ্কো। কাতর স্বরে বলেন , "চিকিৎসকরা আমাকে রেডিয়েশন নিতে বলেছেন। যা দিল্লিতে নেওয়া সম্ভব। লকডাউনের জন্য দিল্লিতে যেতে পারছি না। ডাক্তাররা প্রথমে বলেছিলেন কেমোথেরাপি করবে। কিন্তু আমার বিলিরুবিন বেশি থাকায় কেমোথেরাপি করা যাবে না।"

লকডাউনে বিমানে বন্ধ । তাই অ্যাম্বুলেন্স করে দিল্লি যাওয়ার কথা ভেবেছিলেন ৪১ বছর বয়সী ভারতীয় এই বক্সার। কিন্তু শরীরের ক্ষতি হবে বলে চিকিৎসক আপত্তি জানান। আপাতত চিকিৎসকের সঙ্গে যোগাযোগ রেখে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। দিল্লিতে তাঁর চিকিৎসা এবং রেডিয়েশনের ব্যবস্থা করার পর দিল্লি নিয়ে যাওয়া হবে বলে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক থেকে এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতীয় বক্সার ডিঙ্কো সিং-কে জানিয়ে দেওয়া হয়েছে।
উল্লেখ্য ১৯৯৮ সালের এশিয়ান গেমসে সোনা জিতেছিলেন ডিঙ্কো সিং।

আরও পড়ুন- করোনার সঙ্গে ম্যারাথন লড়াই করছেন মিলখা কন্যা মোনা

 

.