প্রথম ভারতীয় মহিলা জিমন্যাস্ট হিসেবে অলিম্পিকে যাচ্ছেন দীপা

খেলাকে ভিত্তি করে যাঁরা জীবন গড়ে তুলতে চান, তাঁদের কাছে অবশ্যই আলটিমেট স্বপ্নটা অলিম্পিক। যত প্রতিযোগিতাতেই অংশগ্রহণ করুন না কেন, অলিম্পিকে অংশগ্রহণ না করলে তা অসম্পূর্ণই থেকে যায়। তাই অলিম্পিকে যাওয়ার স্বপ্ন চোখে নিয়েই খেলার জগতে পা রাখেন প্রত্যেক ক্রীড়াবিদ। কারও ক্ষেত্রে সেই স্বপ্ন সত্যি হয়, আবার কারও হয় না। কিন্তু কেউই হাল ছেড়ে দেন না। যেমন হাল ছেড়ে দেননি দীপা কর্মকার। তাই তাঁর স্বপ্নও সত্যি হওয়ার পথে। প্রথম ভারতীয় জিমন্যাস্ট হিসেবে রিও অলিম্পিকে অংশগ্রহণ করবেন তিনি।

Updated By: Apr 18, 2016, 02:21 PM IST
প্রথম ভারতীয় মহিলা জিমন্যাস্ট হিসেবে অলিম্পিকে যাচ্ছেন দীপা

ওয়েব ডেস্ক: খেলাকে ভিত্তি করে যাঁরা জীবন গড়ে তুলতে চান, তাঁদের কাছে অবশ্যই আলটিমেট স্বপ্নটা অলিম্পিক। যত প্রতিযোগিতাতেই অংশগ্রহণ করুন না কেন, অলিম্পিকে অংশগ্রহণ না করলে তা অসম্পূর্ণই থেকে যায়। তাই অলিম্পিকে যাওয়ার স্বপ্ন চোখে নিয়েই খেলার জগতে পা রাখেন প্রত্যেক ক্রীড়াবিদ। কারও ক্ষেত্রে সেই স্বপ্ন সত্যি হয়, আবার কারও হয় না। কিন্তু কেউই হাল ছেড়ে দেন না। যেমন হাল ছেড়ে দেননি দীপা কর্মকার। তাই তাঁর স্বপ্নও সত্যি হওয়ার পথে। প্রথম ভারতীয় জিমন্যাস্ট হিসেবে রিও অলিম্পিকে অংশগ্রহণ করবেন তিনি।

সদ্যই অলিম্পিকে অংশগ্রহণ করার কোয়ালিফাইং টেস্ট পাশ করেছেন ত্রিপুরার দীপা কর্মকার। এর আগে ২০১৪ সালে কমনওয়েল্থ গেমসে ব্রোঞ্জও জিতেছিলেন ২২ বছরের এই জিমন্যাস্ট। এবার তাই রিও অলিম্পিকে তাঁর থেকে পদক জেতার আশাও রয়েছে।

.