বিশ্বকাপ ফাইনাল শেষে হাতাহাতি! প্রিয়ম বললেন 'Dirty'; 'Sorry' বললেন আকবর

আইসিসি অবশ্য এ নিয়ে এখন কিছু না বললেও ম্যাচ রেফারির পূর্নাঙ্গ রিপোর্টের অপেক্ষায় রয়েছে

Updated By: Feb 10, 2020, 01:51 PM IST
বিশ্বকাপ ফাইনাল শেষে হাতাহাতি! প্রিয়ম বললেন 'Dirty'; 'Sorry' বললেন আকবর

নিজস্ব প্রতিবেদন : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনাল শেষ হতেই বিতর্কের সূত্রপাত। ম্য়াচ শেষে ভারত-বাংলাদেশের ক্রিকেটাররা বাদানুবাদ থেকে নাকি হাতাহাতিতে জড়িয়ে পড়ে। মাঠের মধ্যেই আম্পায়ারের সামনেই এমন ঘটনা ঘটেছে। আইসিসি অবশ্য এ নিয়ে এখন কিছু না বললেও ম্যাচ রেফারির পূর্নাঙ্গ রিপোর্টের অপেক্ষায় রয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ICC। তবে গোটা ঘটনাটি অত্যন্ত ন্যাক্কারজনক বলে চিহ্নিত করেছেন ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক প্রিয়ম গর্গ। আবেগের অজুহাতে গোটা ঘটনার জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক আকবর আলি।

রবিবার পচেস্ট্রুমে ম্যাচ শেষে যে ধুন্ধুমার কাণ্ডটি ঘটেছে তা রীতিমতো ভাইরাল হয়ে পড়েছে নেট দুনিয়ায়। যা নিয়ে বিতর্ক এমনকী স্পোর্টসম্যান স্পিরিট নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। গোটা ঘটনার জন্য বাংলাদেশের ক্রিকেটারদের আচরণ নিয়েই প্রশ্ন তুলেছেন ভারত অধিনায়ক প্রিয়ম গর্গ। তিনি বলেন, " আমরা স্বাভাবিকই ছিলাম। আমরা জানি হার-জিত্ খেলারই অঙ্গ। হয় তুমি জিতবে- নাহয় তুমি হারবে। কিন্তু এদের আচরণ ছিল খুব খারাপ। আমার মতে এমনটা হওয়া উচিত্ই ছিল না।"

আরও পড়ুন - স্পোর্টসম্যান স্পিরিট নিয়ে প্রশ্ন! বিশ্বজয়ের মঞ্চে হাতাহাতিতে জড়াল ভারত-বাংলাদেশের ক্রিকেটাররা; দেখুন ভিডিয়ো

ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলি বলেন,"যা হয়েছে তা হওয়া উচিত্ ছিল না! আমি ঠিক জানিও না যে কী হয়েছিল! আমি জিজ্ঞেসও করিনি যে কি হয়েছে। কিন্তু ফাইনাল ম্য়াচে তো আবেগ থাকবেই। ছেলেরা খুবই উত্তেজিত ছিল এবং ম্য়াচ শেষে সেই আবেগের বহিঃপ্রকাশ দেখা গিয়েছে। হয়তো বয়স কম বলেই এমনটা হয়ে গিয়েছে। তবে যেকোনও পরিস্থিতিতেই প্রতিপক্ষকে সম্মান করা উচিত্। কারণ খেলার প্রতি সকলেরই সম্মান থাকা উচিত্।"

 

.