স্পোর্টসম্যান স্পিরিট নিয়ে প্রশ্ন! বিশ্বজয়ের মঞ্চে হাতাহাতিতে জড়াল ভারত-বাংলাদেশের ক্রিকেটাররা; দেখুন ভিডিয়ো

ম্যাচ শেষে এমন ঘটনার জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক আকবর আলি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Feb 10, 2020, 12:37 PM IST
স্পোর্টসম্যান স্পিরিট নিয়ে প্রশ্ন! বিশ্বজয়ের মঞ্চে হাতাহাতিতে জড়াল ভারত-বাংলাদেশের ক্রিকেটাররা; দেখুন ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন : ভারত-বাংলাদেশ দুই পড়শি দেশের বাইশ গজের লড়াই ঘিরে যেন বিশ্বযুদ্ধের আঁচ পাওয়া গেল রবিবারের পচেস্ট্রুমে। ম্যাচের শুরু থেকেই যেন খোঁচা খাওয়া বাঘের মতো আক্রমণাত্মক শরিফুল,শাকিব, অভিষেক, হৃদয়, আকবররা। হাওয়া গরম ছিল প্রথম থেকেই। প্রথম বল থেকেই স্লেজিং অস্ত্রে বিপক্ষকে ঘায়েল করার পরিকল্পনা নিয়েই মাঠে নামে বাংলাদেশের ক্রিকেটাররা। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে সেই অস্ত্রেই কার্যত বাজিমাত্ করে ফেলে বাংলাদশের যুব দল। বিশ্বজয়ের পরেও তার রেশ ছিল মাঠে। চ্যাম্পিয়ন হওয়ার পরেই হাতাহাতিতে জড়িয়ে পড়লেন দুই দেশের ক্রিকেটাররা। আর সেই ভিডিয়ো রীতিমতো ভাইরাল হয়ে পড়েছে।

অপরাজিত থেকেই ফাইনালে উঠেছিল ভারত-বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দুই দলই। কিন্তু শেষ পর্যন্ত বাজিমাত করে বাংলাদেশ। প্রথমবার বিশ্বকাপ জিতে নেয় বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দল। সদ্য ম্যাচ হারের যন্ত্রনা তখন কুঁড়ে কুঁড়ে খাচ্ছে তরুণ ভারতীয় ক্রিকেটারদের। সংবাদসংস্থা PTI সূত্রে খবর, ম্যাচ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশের ক্রিকেটাররা মাঠে ছুটে যান এবং উত্সবে মেতে ওঠেন। তখনও বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে আগ্রাসী মনোভাব বজায় ছিল। অন্তত শরীরি ভাষা তাই বলছে। এমনকী ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে বাদানুবাদ থেকে হাতাহাতিতে জড়িয়ে পড়ে বেশ কয়েকজন ক্রিকেটার।

ম্যাচ শেষে এমন ঘটনার জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক আকবর আলি। আসলে বিশ্বজয়ের আবেগঘন মুহূর্তে যদি কিছু ভুল হয়ে থাকে তার জন্য তিনি ক্ষমাপ্রার্থী বলে জানান। ভারত অধিনায়ক প্রিয়ম গর্গ অবশ্য ম্যাচ হেরেও বলেন এটা খেলার অঙ্গ। কিন্তু যে ব্যবহার বাংলাদেশের ক্রিকেটারা করেছেন সেটা গ্রহণযোগ্য নয় বলেই দাবি করেন অনূর্ধ্ব-১৯ ভারত অধিনায়ক।  

আরও পড়ুন - প্রথমবার ট্রফি জয়ের স্বাদ পেল বাংলাদেশের যুব দল, চ্যাম্পিয়ন সেলিব্রেশনের ভিডিয়ো দেখুন

.