MS Dhoni: 'জানি না এই থিওরি ওরা বিশ্বাস করে কি না! তবে এটা কাজে দেয়'!

ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে চেন্নাই ২ উইকেট হারিয়ে ২০২ রান তুলেছিল হায়দরাবাদের বিরুদ্ধে। রান তাড়া করছিল হায়দরাবাদ। শেষ ওভারে হায়দরাবাদের জয়ের জন্য় দরকার ছিল ৩৮ রান। ধোনি বল তুলে দিয়েছিলেন মুকেশকে। মহারাষ্ট্রের তরুণ পেসারকে নিকোলাস পুরান প্রথম দুই বলে ছক্কা ও চার হাঁকান।

Updated By: May 2, 2022, 07:28 PM IST
 MS Dhoni: 'জানি না এই থিওরি ওরা বিশ্বাস করে কি না! তবে এটা কাজে দেয়'!
এমএস ধোনি বোলারদের দিলেন নতুন থিওরি

নিজস্ব প্রতিবেদন: মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। বিশ্ববন্দিত মগজাস্ত্রে প্রতিপক্ষকে মুহূর্তের মধ্যে ঘায়েল করে দেন সাবলীল ভাবে। এই জন্যই আইপিএলের প্রতি ম্য়াচের পর তরুণ ক্রিকেটাররা তাঁকে ছেঁকে ধরেন। ধোনির ক্লাসে শিখে নেন ক্রিকেটের পাঠ। এবার 'মাস্টারমাইন্ড' মাহি বোলারদের এক দুরন্ত পরামর্শ দিলেন। আইপিএলের (IPL 2022) ৪৬ নম্বর ম্যাচে গত রবিবার মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। এদিন পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Maharashtra Cricket Association Stadium, Pune) ফের ক্যাপ্টেন এমএস ধোনির (MS Dhoni) প্রত্যাবর্তন ঘটে হলুদ জার্সিতে। ধোনি অ্যান্ড কোং ১৩ রানে হারিয়ে দেয় হায়দরাবাদকে।

ম্যাচের পর ধোনি বলছেন, "যখন কোনও দল ২০০ রান করে, তখন ১৯ নম্বর ওভারে রান ১৭৫-১৮০-র মধ্যে থাকে। বোলারদের জন্য গুরুত্বপূর্ণ হচ্ছে নতুন কিছু চেষ্টা করা। আমি সবসময় বোলারদের বলি, এক ওভারে চারটি ছয় হজম করতেই পার, কিন্তু বাকি দু'বলই এরকম হাই-স্কোরিং ম্যাচে বাঁচিয়ে দেয়। ম্যাচ জেতাতে সাহায্য করে। কারণ অনেক বোলার, ৩-৪টি ছয় হজমের পর তারা ভাবে হয়ে গিয়েছে। কিন্তু ওই একটা চার বা দু'টি ছয়ের বদলে  দু'টি চার ম্যাচ জিতিয়ে দেয়। জানি না ওরা এই থিওরি বিশ্বাস করে কি না! তবে এটা কাজে দেয়'!"

ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে চেন্নাই ২ উইকেট হারিয়ে ২০২ রান তুলেছিল হায়দরাবাদের বিরুদ্ধে। রান তাড়া করছিল হায়দরাবাদ। শেষ ওভারে হায়দরাবাদের জয়ের জন্য় দরকার ছিল ৩৮ রান। ধোনি বল তুলে দিয়েছিলেন মুকেশকে। মহারাষ্ট্রের তরুণ পেসারকে নিকোলাস পুরান প্রথম দুই বলে ছক্কা ও চার হাঁকান। তৃতীয় বলে কোনও রান আসেনি। কিন্তু মুকেশের চতুর্থ ডেলিভারিতে মুকেশ ওয়াইড করে ফেলেন। আর এই দেখেই 'ক্যাপ্টেন কুল' মেজাজ ঠিক রাখতে পারেননি। রীতিমতো অগ্নিশর্মা হয়ে যান তিনি। উইকেটের পিছন থেকে অধিনায়ক মুকেশকে হাতের ইশারায় বুঝিয়ে দেন যে, তিনি যেন নিজের মাথা খাটিয়ে বল করেন। যদিও এরপর মুকেশ পরের জোড়া ডেলিভারিতে জোড়া ছক্কা খান। শেষ বলে এক রান আসে। ২০ নম্বর ওভারে ২৫ রান ওঠে। কিন্তু ফিনিশিং লাইন পার করাতে পারেননি পুরান। 

আরও পড়ুন: Vishmi Gunaratne, Cricket record: ১২৮ বলে ৪১৭ রান! স্কুল ক্রিকেটে তাক লাগিয়ে দিল Jayasuriya-র দেশের ‘বিস্ময় বালিকা’

আরও পড়ুনVirat Kohli-Cristiano Ronaldo: কোহলি-রোনাল্ডোকে একাসনেই রাখলেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.