Durand Cup 2019: বুধবার শেষ চারের মেগা লড়াইয়ে মুখোমুখি ইস্টবেঙ্গল-গোকুলাম

শতবর্ষের মরশুমের শুরুতেই সমর্থকদের ট্রফি দিয়ে স্বপ্নের সওদাগর হওয়ার সুযোগ আলেসান্দ্রোর কাছে।

Updated By: Aug 20, 2019, 06:10 PM IST
Durand Cup 2019: বুধবার শেষ চারের মেগা লড়াইয়ে মুখোমুখি ইস্টবেঙ্গল-গোকুলাম

নিজস্ব প্রতিবেদন : শতবর্ষে প্রথম ট্রফি জয় থেকে মাত্র দু ধাপ দূরে দাঁড়িয়ে ইস্টবেঙ্গল। বুধবার ডুরান্ডের সেমি ফাইনালে মেগা ডুয়েল। যুবভারতীতে মুখোমুখি ইস্টবেঙ্গল-গোকুলাম। কঠিণ প্রতিপক্ষের বিরুদ্ধে মাঠে নামার আগে বেশ সতর্ক আলেসান্দ্রো। ভারতে কোচিং করাতে এসে প্রথম ট্রফি জয়ের গন্ধ পাচ্ছেন স্প্যানিশ কোচ। যদিও মুখে বলছেন হারলে জীবন থেমে থাকবে না।

গোকুলামের মার্কোস, আন্দ্রে, ব্রুনো, পেরিসারিদের খেলার ভিডিয়ো দেখেছেন আলেসান্দ্রো। ভিডিয়ো সেশনেই নিজের দলের ফুটবলারদের কাজটা বুঝিয়ে দিয়েছেন তিনি। বিপক্ষের কোচ যাতে ছক না ধরতে পারে তার জন্য মঙ্গলবার অনুশীলন কিছুটা দেরিতে শুরু করেন আলেসান্দ্রো।

গোকুলাম চ্যালেঞ্জ সামলাতে তৈরি লাল-হলুদ শিবির।স্প্যানিশ কোচ আলেসান্দ্রো মুখে বলছেন আই লিগের প্রস্তুতি হিসেবেই দেখছেন ডুরান্ডকে। তবে অনুশীলনে আলেসান্দ্রোর রণকৌশল ইঙ্গিত দিচ্ছে গোকুলাম বধে মরিয়া তিনি। বিপক্ষের মার্কোস যোশেফকে সামলাতে রক্ষণে বাড়তি নজর লাল-হলুদ কোচের। ইতিমধ্যেই টুর্নামেন্টে ৮ গোল করে সেমি-ফাইনালে ইস্টবেঙ্গলকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছেন গোকুলামের ত্রিনিদাদ ও টোবাগোর স্ট্রাইকারটি। আর ঘর গুছিয়ে আক্রমণে যাওয়ার ছক আলেসান্দ্রোর। অনুশীলনে দেখা গেল দুই সাউড ব্যাকে কমলপ্রীত ও অভিষেক আম্বেরকরকে রেখে ডিপ ডিফেন্সে রক্ষণভাগের তিন ফুটবলারকে রেখে অনুশীলন করালেন আলেসান্দ্রো। ৪-৫-১ কিংবা ৪-৪-২ ফর্মেশনে দল সাজানোর পরিকল্পনা আলেসান্দ্রোর। ১২০ মিনিটের কথা মাথায় রেখে কোলাডো-বোরহাদের ফিটনেসেও বাড়তি জোর লাল-হলুদ থিঙ্কট্যাঙ্কের। দ্রুত গোল তুলতে দুই উইংয়ে পিন্টু আর ব্রেন্ডনকে কাজে লাগানোর অঙ্ক কষছেন আলেসান্দ্রো। গোকুলামের রক্ষণ ভাঙতে আলেসান্দ্রোর অস্ত্র কোলাডো-বিদ্যাসাগর জুটি। এদিন সেট পিস অনুশীলনেও জোর দেন কোলাডো আর ডিকা।

আরও পড়ুন - ফিফার বর্ষসেরা গোলের দৌড়ে মেসি-ইব্রা, তালিকায় নেই রোনাল্ডো

মেগা ম্যাচের আগে চাপ না নিয়ে খোশ মেজাজেই রয়েছেন লাল-হলুদের স্প্যানিশ কোচ। মেগা সেমি ফাইনালে মাঠে নামার আগেই মশালে বারুদ জমতে শুরু করে দিয়েছে। শতবর্ষের মরশুমের শুরুতেই সমর্থকদের ট্রফি দিয়ে স্বপ্নের সওদাগর হওয়ার সুযোগ আলেসান্দ্রোর কাছে।

.