Mohammedan SC, Durand Cup 2022 : ছুটছে অশ্বমেধের ঘোড়া, কেরল ব্লাস্টার্সকে উড়িয়ে শেষ চারে সাদা-কালো বাহিনী

Mohammedan SC, Durand Cup 2022 : মহামেডান স্পোর্টিংয়ের অধিনায়ক মার্কাস জোসেফ ম্যাচের আগে বলেছিলেন, তাঁদের লক্ষ্য তিন পয়েন্ট। সেটাই হল। ত্রিনিদাদ টোব্যাগোর স্ট্রাইকার 'টিম ম্যান'-এর মতো গোল করালেন।   

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Sep 9, 2022, 09:06 PM IST
Mohammedan SC, Durand Cup 2022 : ছুটছে অশ্বমেধের ঘোড়া, কেরল ব্লাস্টার্সকে উড়িয়ে শেষ চারে সাদা-কালো বাহিনী
গোল করার পর সাদা-কালো শিবিরের সেলিব্রেশন। ছবি: টুইটার

মহামেডান স্পোর্টিং–৩ (শেখ ফৈয়াজ, অ্যাবিওলা ডৌড়া -২ )

কেরল ব্লাস্টার্স–০

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কলকাতার দুই প্রধান এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ও ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal) পারেনি। তবে দুরন্ত ফুটবল খেলে চলতি ডুরান্ড কাপের (Durand Cup 2022) সেমি ফাইনালে চলে গেল মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting)। শুক্রবার আইএসএল-এর (ISL) অন্যতম দল কেরল ব্লাস্টার্সকে (Kerala Blasters) ৩-০ গোলে হারিয়ে দিল সাদা-কালো ব্রিগেড। জোড়া গোল করে ম্যাচের নায়ক অ্যাবিওলা ডৌড়া (Abiola Dauda)। একটি গোল করেন বঙ্গ ফুটবলের পরিচিত মুখ শেখ ফৈয়াজ (Sk.Faiyaz)। আগামি ১৪ সেপ্টেম্বর সেমি ফাইনাল খেলতে নামবে শতাব্দী প্রাচীন মহামেডান। 

মহামেডান স্পোর্টিংয়ের অধিনায়ক মার্কাস জোসেফ ম্যাচের আগে বলেছিলেন, তাঁদের লক্ষ্য তিন পয়েন্ট। সেটাই হল। ত্রিনিদাদ টোব্যাগোর স্ট্রাইকার 'টিম ম্যান'-এর মতো গোল করালেন। আর এলেন, অ্যাবিওলা এলেন, দেখলেন এবং জয় করে নিলেন। দু’টি গোল করলেন মহামেডানের নাইজেরীয় ফুটবলার। প্রথমার্ধে শেখ ফৈয়াজ এগিয়ে দেন সাদা-কালো ব্রিগেডকে। বাঁ দিক থেকে গড়ানে সেন্টার করেছিলেন মার্কাস জোসেফই। ওই মাটি ঘেঁষা সেন্টার থেকেই গোলটি করেন শেখ ফৈয়াজ। তার পরেও গোল করার মতো পরিস্থিতি তৈরি করেছিল সাদা-কালো ব্রিগেড। মার্কাসের গড়ানে সেন্টারে অবশ্য সেই যাত্রায় পা ছোঁয়াতে পারেননি ফৈয়াজ। গোল হয়ে গেলে বিরতির আগেই ২-০ গোলে এগিয়ে যেত মহামেডান।

আরও পড়ুন: Himachal Pradesh: আবার কি ছন্দা গায়েনের পরিণতি? নিখোঁজ কলকাতার চার পর্বতারোহী, চিন্তায় পরিবার

আরও পড়ুন: Ravindra Jadeja : 'স্যর জাদেজা'-র উপর কেন চটেছে বিসিসিআই? জানতে পড়ুন

দ্বিতীয়ার্ধে দ্বিতীয় গোলটি পায় আন্দ্রে চেরনিশভের ছেলেরা। গোলের আক্রমণ শুরু হয়েছিল সেই মার্কাসের পা থেকেই। কেরল ব্লাস্টার্সের পেনাল্টি বক্সের ভিতরে অ্যাবিওলা বল পান। গোলমুখ ছোট করে বেরিয়ে আসেন কেরল ব্লাস্টার্সের গোলকিপার। অ্যাবিওলা কিন্তু বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে কেরল গোলকিপারকে কাটিয়ে ২-০ করেন।

সাদা-কালো ব্রিগেডের হয়ে তৃতীয় গোলটি সেই অ্যাবিওলারই। বাঁ দিক থেকে অভিষেক আম্বেকরের ক্রস থেকে হেডে ৩-০ করেন নাইজেরীয় ফুটবলার। ডুরান্ড কাপের শুরু থেকেই মহামেডান স্পোর্টিং ছন্দে রয়েছে। কোয়ার্টার ফাইনালেও মার্কাস জোসেফ, শেখ ফৈয়াজরা বেশ ছন্দময় ফুটবল খেললেন। তাঁদের খেলা নজর কাড়ল। সমর্থকদের মুখে ফুটবল হাজার ওয়াটের আলো। এ বার ট্রফির আর দুই ধাপের অপেক্ষা। পারবে কি সাদা-কালো শিবির? 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.