Mohammedan Sporting, Durand Cup 2022 : সুনীল-রয় কৃষ্ণাদের বিরুদ্ধে ড্র করলেও শেষ আটে সাদা-কালো বাহিনী

Mohammedan Sporting, Durand Cup 2022 : শনিবার ইন্ডিয়ান এয়ারফোর্সকে হারিয়েই মহামেডানের নক-আউটে যাওয়া নিশ্চিত হয়ে গিয়েছিল। বেঙ্গালুরুর বিরুদ্ধে শুক্রবার তাঁদের লড়াই ছিল শক্তি পরীক্ষার। এবং গ্রুপের শীর্ষস্থান দখল করার। 

Updated By: Sep 2, 2022, 08:26 PM IST
Mohammedan Sporting, Durand Cup 2022 : সুনীল-রয় কৃষ্ণাদের বিরুদ্ধে ড্র করলেও শেষ আটে সাদা-কালো বাহিনী
গোলের পর সাদা-কালো বাহিনীর উল্লাস। ছবি: টুইটার

মহামেডান: ১ (প্রীতম)
বেঙ্গালুরু: ১ (শিব শক্তি)

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি ডুরান্ড কাপে (Durand Cup 2022) এখনও জয়ের মুখ দেখেনি ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal)। এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) দু’টি ম্যাচ জিতলেও সে ভাবে নিজেদের উজাড় করতে পারেনি। তবে কলকাতার আর এক প্রধান রীতিমতো মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting) চমক দেখাচ্ছে। বেঙ্গালুরু এফসি (Bengaluru FC) , জামশেদপুর এফসি ও এফসি গোয়ার মতো কঠিন দলের গ্রুপেও শীর্ষে শেষ করে নকআউটে চলে গেল সাদা-কালো ব্রিগেড। শুক্রবার সুনীল ছেত্রী (Sunil Chhetri), রয় কৃষ্ণাদের (Roy Krishna) বিরুদ্ধে ১-১ গোলে ড্র করলেন মার্কাস জোসেফরা। আর তাতেই লিগ শীর্ষে থাকা নিশ্চিত হয়ে গেল মোহামেডানের।

গত শনিবার ইন্ডিয়ান এয়ারফোর্সকে হারিয়েই মহামেডানের নক-আউটে যাওয়া নিশ্চিত হয়ে গিয়েছিল। বেঙ্গালুরুর বিরুদ্ধে শুক্রবার তাঁদের লড়াই ছিল শক্তি পরীক্ষার। এবং গ্রুপের শীর্ষস্থান দখল করার। সেই লড়াইয়ে এ দিন আগের ম্যাচগুলির মতো ঝকঝকে মনে হয়নি সাদা-কালো বাহিনীকে। ম্যাচের শুরু থেকেই প্রভাব দেখাল বেঙ্গালুরু । কিন্তু খানিক খেলার গতির বিপরীতে গিয়েই প্রথম গোলটি পায় মহামেডান। ম্যাচের ১৩ মিনিটে অনবদ্য গোলে সাদা-কালো ব্রিগেডকে এগিয়ে দেন প্রীতম সিং। 

আরও পড়ুন: Exclusive, Kalyan Chaubey : বিজেপি তত্ত্ব উড়িয়ে ভারতীয় ফুটবলের সংস্কার সম্ভব? জানালেন নতুন সভাপতি কল্যাণ চৌবে

আরও পড়ুন: AIFF Election : কল্যাণের সাফল্যের মুহূর্তে বাবা অঞ্জন মিত্রকে নিয়ে আবেগি সোহিনী

ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুর দিকেও লড়াই চলে সমানে সমানে। কিন্তু ৭৩ মিনিটে মোহামেডানের অভিষেক হালদার লাল কার্ড দেখায় খেলার গতি পালটা যায়। জাঁকিয়ে বসে বেঙ্গালুরু। শেষ দিকে মুহুর্মুহু আক্রমণ শানাতে থাকেন রয় কৃষ্ণা, সুনীল ছেত্রীরা। তাতেও ৯০ মিনিট পর্যন্ত নিজেদের লিড ধরে রেখেছিল মহামেডান। কিন্তু ইনজুরি টাইমে শিব শক্তি গোল করে বেঙ্গালুরুর হয়ে সমতা ফেরান। এরপর ম্যাচে আর কোনও গোল হয়নি।

এই ড্রয়ের ফলে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে থেকেই ডুরান্ডের নকআউট পর্বে চলে গেল সাদা-কালো ব্রিগেড। সার্বিকভাবে সব দলের মধ্যে মহামেডানকেই সবচেয়ে উজ্বল দেখিয়েছে। পরের রাউন্ডে অপেক্ষাকৃত সহজ প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি হওয়ার কথা তাঁদের। এ দিকে এ দিন ড্র করে ডুরান্ডের নক-আউটে চলে গিয়েছে বেঙ্গালুরু এফসিও।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.