Durand Cup: যুবভারতীতে ফের বিদ্যুৎ বিভ্রাট, ১০ মিনিট দেরিতে শুরু হল ডুরান্ড কাপের সেমি ফাইনাল

বিদ্যুৎ বিভ্রাটের জন্য ফের মুখ পুড়ল যুবভারতী স্টেডিয়ামের। 

Updated By: Sep 27, 2021, 10:29 PM IST
Durand Cup: যুবভারতীতে ফের বিদ্যুৎ বিভ্রাট, ১০ মিনিট দেরিতে শুরু হল ডুরান্ড কাপের সেমি ফাইনাল
প্রেস বক্সের ডানদিকে থাকা নিভে যাওয়া বাতিস্তম্ভ। নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: যুবভারতী স্টেডিয়ামে (Vivekananda Yuba Bharati Krirangan) বিদ্যুৎ বিভ্রাটের (Power Cut) ঘটনা নতুন নয়। সোমবার সেই লজ্জাজনক ঘটনা আবার সবার সামনে এল। এ দিন প্রেস বক্সের ডানদিকে থাকা বাতিস্তম্ভের আলো নিভে যায়। প্রায় ১৫ মিনিট পর আলো আসে। তারপর মাঠে নামে দুই দল। ফলে মহামেডান স্পোর্টিং (Mohammedan SC) ও বেঙ্গালুরু ইউনাইটেডের (Bengaluru United) ম্যাচ শুরু হয় প্রায় ১০ মিনিট দেরিতে শুরু হয়। 

২০১৭ অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের পর যুবভারতী ক্রীড়াঙ্গনকে ঢেলে সাজানো হয়েছিল। তারপর থেকে এমন অপ্রীতিকর ঘটনা কিন্তু ঘটেনি। তবে এ দিন সাদা-কালো বাহিনী মাঠে নামার আগে সেই ঘটনা ফের সামনে এল। স্টেডিয়াম কর্তৃপক্ষ এই বিষয়ে প্রকাশ্যে মুখ না খুলতে চাইলেও শোনা যাচ্ছে বাতিস্তম্ভের কিছু সমস্যার জন্য এমন ঘটনা ঘটেছিল। 

যুবভারতী স্টেডিয়ামে বিদ্যুৎ বিভ্রাটের ইতিহাস অনেক দীর্ঘ। ২০০৪ সালে ভারত বনাম জাপানের বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচেও বাতিস্তম্ভের আলো নিভে যায়। সেই ঘটনা নিয়ে তখন প্রকাশ্যে ক্ষোভ দেখিয়েছিলেন ব্রাজিলের প্রবাদপ্রতিম ফুটবলার ও জাপানের তৎকালীন কোচ জিকো। এরপর ২০১০ সালে বায়ার্ন মিউনিখ বনাম ইস্টবেঙ্গলের অলস্টার ম্যাচে মধ্যে প্রদর্শনী ম্যাচেও একই ঘটনা ঘটেছিল। সেখানেও মুখ পুড়েছিল কলকাতার। 

আরও পড়ুন: Football: কেন সাই কর্তৃপক্ষকে হুমকি দিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী Aroop Biswas?

যুবভারতীর ‘অন্ধকারের লজ্জা’র সর্বশেষ সংস্করণ ছিল লিওনেল মেসিদের আর্জেন্তিনার সঙ্গে ভেনেজুয়েলার ম্যাচ। ২০১১ সালের ২ সেপ্টেম্বর 
সেই ম্যাচের শেষে সাংবাদিক বৈঠকে নিভে গিয়েছিল আলো। ঠিক সেই সময়ই চূড়ান্ত বিশৃঙ্খলায় ডুবে গিয়েছিল স্টেডিয়াম। খেলার শেষ লগ্নে আলো নিভে যাওয়ার পরেই হুড়মুড় করে বেরোতে শুরু করেন দর্শকরা। অথচ যুবভারতীর মূল গেট ছিল তখনও বন্ধ। ভিড়ের চাপে পড়ে যান অনেকেই। সেই ঘটনার পরেই নড়েচড়ে বসেছিল রাজ্য সরকার। 

এছাড়া আই লিগ ও কলকাতা লিগের একাধিক ম্যাচে বাতিস্তম্ভের আলো নিভে গিয়েছিল। তবে অনেক বছর পর এ দিন ডুরান্ড কাপের সিম,ই ফাইনালে সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.