কোয়েস-ইষ্টবেঙ্গল দ্বৈরথ! চুক্তি ভঙ্গ কোয়েসের; এক মাসের বেতন থেকে বঞ্চিত ফুটবলাররা

কোয়েসের চুক্তি ভাঙার বিষয়টি নিয়ে আইনি পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন লাল-হলুদ ফুটবলাররা।

Reported By: অধীর রায় | Edited By: সুখেন্দু সরকার | Updated By: Apr 27, 2020, 02:54 PM IST
কোয়েস-ইষ্টবেঙ্গল দ্বৈরথ! চুক্তি ভঙ্গ কোয়েসের; এক মাসের বেতন থেকে বঞ্চিত ফুটবলাররা

নিজস্ব প্রতিবেদন:  স্পনসর কোয়েসের সাথে ইষ্টবেঙ্গলের সংঘাত চরমে পৌঁছল। অভিযোগ করোনা ভাইরাসের জন্য জরুরিকালীন পরিস্থিতির অজুহাত দেখিয়ে নির্ধারিত সময়ের একমাস আগেই ইষ্টবেঙ্গল ফুটবলারদের সাথে চুক্তি শেষ করে দেওয়ার কথা ঘোষনা করে দিল কোয়েস। সূত্রের খবর, কোয়েস কর্তা সঞ্জিত সেন নাকি ই-মেল মারফত লাল-হলুদ ফুটবলারদের জানিয়ে দিয়েছেন যে এপ্রিলেই চুক্তি শেষ হচ্ছে। তাই মে মাসের বেতন আর দেওয়া হবে না। চুক্তি অনুযায়ী চলতি মরশুম শেষ হওয়া পর্যন্ত ফুটবলারদের বেতন দেওয়ার দায়িত্ব ছিল কোয়েসের। মরশুম শেষ হবে মে মাসে। তাই চুক্তি অনুযায়ী, ইষ্টবেঙ্গলের ফুটবলারদের মে মাসের বেতন কোয়েসের দেওয়ার কথা। কিন্তু সেই শর্ত ভেঙে এপ্রিলেই ফুটবলারদের চুক্তি শেষ করে দিয়ে একমাসের বেতন না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোয়েস। এই নিয়ে লাল-হলুদ কর্তারা তীব্র আপত্তি তুলেছেন । এই নিয়ে কোয়েস কর্তাদের সঙ্গে ইষ্টবেঙ্গল কর্তাদের বৈঠক হয়। কিন্তু বৈঠক থেকে কোনও সমাধান সূত্র বেরিয়ে আসে নি।

কোয়েসের চুক্তি ভাঙার বিষয়টি নিয়ে আইনি পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন লাল-হলুদ ফুটবলাররা। তবে এতে খুব একটা বিচলিত নন কোয়েস কর্তারা। তাঁদের দাবি , "ইচ্ছা করলে ফুটবলাররা ফিফার দ্বারস্থ হতে পারেন। কিন্তু কোনও লাভ হবে না। করোনা ভাইরাসের জন্য ফুটবল বিশ্বে তৈরি হয়েছে এক অদ্ভুত অস্থিরতা। এই পরিস্থিতিতে বিশ্ব ফুটবলের নিয়ামক সংস্থাই ফুটবলারদের বেতন কম নেওয়ার বার্তা দিয়েছে। "

লালহলুদের আইএসএল খেলা নিয়ে বিস্তর মতভেদ তৈরি হয়েছে। ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড  পরিস্কার করে জানিয়ে দিয়েছে আইএসএল খেলতে হলে ইষ্টবেঙ্গলকে নিয়মানুযায়ী আবেদন করতে হবে। সেই আবেদন করার জন্য  লাল-হলুদকে বার্তাও পাঠিয়েছে এফএসডিএল ।

 

আরও পড়ুন - সাত দিন পরে স্বস্তি! পাগলের মতো খুঁজছিলেন; অবশেষে আর্চার পেলেন 'হারানো ধন'

 

.