Mamata Banerjee র হস্তক্ষেপে ISL খেলছে East Bengal

East Bengla খেলছে ISL, জানিয়ে দিল Shree Cement

Updated By: Aug 25, 2021, 04:44 PM IST
Mamata Banerjee র হস্তক্ষেপে ISL খেলছে East Bengal

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ ১১ মাসের প্রতীক্ষার অবসান। ইস্টবেঙ্গল খেলবে আইএসএল (ISL)। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ডাকা নবান্নের বৈঠকে জানিয়ে দিল বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট (Shree Cement)। সেই ইস্টবেঙ্গলের কঠিন ম্যাচে ফের মুখ্যমন্ত্রীই ত্রাতা। বুধবার মমতার হস্তক্ষেপেই শ্রীসিমেন্ট ও ইস্টবেঙ্গলের দীর্ঘ চুক্তি জটিলতা কেটে গেল। কোটি-কোটি লাল-হলুদ সমর্থক আজ হাঁফ ছেড়ে বাঁচলেন। ফের লেসলি ক্লডিয়াস সরণির শতাব্দী প্রাচীন ক্লাবে খুশির হাওয়া।

আরও পড়ুন: বুধের বৈঠকে East Bengal কোন কোন বিষয় তুলে ধরবে Mamata Banerjee র সামনে?

এদিন মুখ্যমন্ত্রী বৈঠকের শুরুতে বলেন, "আমি শ্রী সিমেন্টের কাছে অনুরোধ করেছিলাম গত পরশুদিন আবার। ইস্টবেঙ্গলের একটা ব্র্যান্ড ভ্যালু আছে সারা পৃথিবী জুড়ে।  খেলাটা বন্ধ হয়ে গেলে সবাই খুব দুঃখ পাবে।আপনারা জানেন যে, মোহনবাগান আইএসএল খেলছে। শ্রী সিমেন্টের উদ্যোগে ইস্টবেঙ্গল আগেরবার আইএসএল খেলেছে। এবছর ওদের একটা আনসার্টেন্টি (অনিশ্চয়তা) ছিল এখনও পর্যন্ত। আদৌ খেলতে পারবে কি না!" এরপরেই শ্রী সিমেন্টের এক কর্তা বলেন, "আমরাও চাই এখানে খেলা হোক। কিছু একটা সমস্যার ছিল যার জন্য টার্মশিটের পর চূড়ান্ত চুক্তিপত্রে সই করতে পারিনি। কিন্তু শেষ এক বছর ধরে চেষ্টা করেছি। যাই হোক! আপনি যখন অনুরোধ করেছেন, আমরা ঠিক করেছি যে, এই বছর আমরা আইএসএল খেলব।"

সব শুনে মুখ্যমন্ত্রী বলেন, "থ্য়াঙ্ক ইউ সো মাচ! আপনারা শুনলেন ইস্টবেঙ্গল আইএসএলে অংশ নিচ্ছে। ইস্টবেঙ্গল ক্লাব ও সকল সমর্থককে আমার শুভেচ্ছা। খেলা হবে। ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডান সবাই খেলবে। সব ভালো যার শেষ ভালো। ইস্টবেঙ্গল সর্মথকরা নিশ্চয়ই খুশি হবেন। মোহনবাগান সমর্থকরাও নিশ্চয়ই খুশি হবেন। তারাও নিশ্চয়ই চায় যে ইস্টবেঙ্গল খেলুক। এবার খেলা হবে। আজ বাংলা ফুটবলের জয় হলো।" এই ঘোষণার পর লাল-হলুদের শীর্ষ কর্তা দেবব্রত সরকার ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী ও শ্রী সিমেন্টকে।

নবান্নের সভাঘরে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই ইস্টবেঙ্গলের সঙ্গে শ্রী সিমেন্টের চুক্তি হয়েছিল। শ্রী সিমেন্ট ও ইস্টবেঙ্গলের দীর্ঘ চুক্তি জটিলতা কাটাতে ফের ময়দানে উত্তীর্ণ হতে হল মুখ্যমন্ত্রীকেই। শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গলের স্পোর্টিং রাইট ফিরিয়ে দিচ্ছে বলেই মমতাকে জানিয়েছিল। যা শুনে রীতিমতো বিরক্ত হন মমতা। হরিমোহন বাঙুরের সংস্থা "ইস্টবেঙ্গলকে ঝুলিয়ে রাখার" জন্য উষ্মা প্রকাশ করেছিলেন। এরপরেই আসরে নামেন মুখ্যমন্ত্রী। নবান্নের বৈঠকে যে, সমাধানসূত্র বেরিয়ে আসবে সে ব্যাপারে আশাবাদী ছিল ক্লাব। শ্রী সিমেন্টের পাঠানো সংশোধিত চুক্তিপত্রেও ইস্টবেঙ্গলের মূলত চারটি সমস্যা ছিল। কিন্তু মমতার সৌজন্যে আজ সব তিক্ততা মিটে গেল। যাবতীয় সমস্যার সমাধান হয়ে গেল এক লহমায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.