East Bengal: বিরাট চমক লাল-হলুদের! মাঝমাঠের শক্তি বাড়াতে স্পেনের নক্ষত্র, মাতিয়েছেন লা লিগা

East Bengal sign Spanish midfielder Borja Herrera: ওড়িশা এফসি থেকে নন্দকুমার সেকরেকে তুলে নেওয়ার পর এবার কার্লস কুয়াদ্রাত দলে নিলেন অভিজ্ঞ স্প্যানিশ মিডফিল্ডারকে। যিনি গত মরসুমে আইএসএলে ছাপ রেখেছেন দারুণ ফুটবলে।  

Updated By: Jun 12, 2023, 03:06 PM IST
East Bengal: বিরাট চমক লাল-হলুদের! মাঝমাঠের শক্তি বাড়াতে স্পেনের নক্ষত্র, মাতিয়েছেন লা লিগা
হায়দরাবাদের জার্সিতে বোরহা হেরেরা। ছবি-ইনস্টাগ্রাম (হায়দরাবাদ এফসি)

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইএসএলের কথা মাথায় রেখে দল গোছাতে শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল (East Bengal)। আগামী মরসুমের প্রথম ফুটবলার হিসেবে দিন দুয়েক আগে লাল-হলুদ তুলে নিয়েছিল ওড়িশা এফসি-র উইঙ্গার নন্দকুমার সেকরেকে (Nandha Kumar Sekar)। আন্তঃমহাদেশীয় কাপে জাতীয় দলে থাকা ফুটবলারকে নিয়ে সমর্থকদের মন কেড়ে নিয়েছিল ইস্টবেঙ্গল। এবার বিরাট চমক দিল লাল-হলুদ। এবার দ্বিতীয় ফুটবলার হিসেবে এলেন স্প্যানিশ মিডফিল্ডার বোরহা হেরেরা (Borja Herrera)। হায়দরাবাদ এফসি (Hyderabad FC) থেকে ফ্রি এজেন্ট হয়ে লেসলি ক্লডিয়াস সরণির ক্লাবে এলেন বোরহা। এখনও রেজিস্ট্রেশন করানো হয়নি বোরহার। ৩০ বছরের ফুটবলার গত মরসুমে নিজামের শহরের হয়ে দারুণ ফুটবল খেলেছেন।

হায়দরাবাদকে টানা দ্বিতীয়বার আইএসএলের শেষ চারে নিয়ে যাওয়ার নেপথ্যে ছিলেন বোরহা। মাঝমাঠে নিজের ছাপ রেখেছিলেন। চারটি গোল ও পাঁচটি অ্যাসিস্ট রয়েছে তাঁর নামের পাশে। ৩২ বার গোলের সুযোগ তৈরি করে দিয়েছেন। গত মরসুমে হায়দরাবাদের ২২টি ম্যাচে খেলার পাশাপাশি তিনি ডুরান্ড কাপে পাঁচটি ও হিরো সুপার কাপে তিনটি ম্যাচ খেলেছেন। সব মিলিয়ে পাঁচ গোল ও নয় অ্যাসিস্ট রয়েছে। বোরহা আবার রক্ষণভাগেও নিজের অবদান রাখতে পারেন। বোরহা ইস্টবেঙ্গলে যোগ দিয়ে বলছেন, 'ভারতে আমার ফুটবল যাত্রা এগিয়ে নিয়ে যেতে পারছি ভেবেই রোমাঞ্চিত। দারুণ একটা মরসুম কাটিয়েছি হায়দরাবাদে। এবার আমি কলকাতায় আসছি রেড অ্যান্ড গোল্ড হয়ে। আমরা সবাই ইস্টবেঙ্গলের সমৃদ্ধ ঐতিহ্য সম্বন্ধে জানি। যখন ইস্টবেঙ্গল থেকে প্রস্তাব পাই, আমি আর দ্বিতীয়বার ভাবিনি। আমি কলকাতা ডার্বি খেলার জন্য মুখিয়ে আছি। শুনেছি নাকি এশিয়ার অন্যতম বড় এই ডার্বি। আমি কোচ কার্লস, ইমামি গোষ্ঠী ও ক্লাবকে ধন্যবাদ জানাই। আমার অভিজ্ঞতার দাম দিয়ে আমার উপর বিশ্বাস রাখার জন্য।'

আরও পড়ুন:  Lionel Messi: এখন মেসি ম্যানিয়ায় কাবু চিন, খুব সাবধান বলে চরম সতর্কবার্তা পুলিসের! কিন্তু কেন?

ইস্টবেঙ্গলের হেড কোচ কার্লস কুয়াদ্রাত বলেন, 'বোরহা দলের দারুণ সংযোজন। টেকনিকালি দুরন্ত সাউন্ড ফুটবলার। বাঁ-দিকে ওর বৈচিত্র্য রয়েছে। ও আক্রমণ ও রক্ষণে সাহায্য করবে। ভারতে এক মরসুম খেলে ইতিমধ্যে ও আইএসএলের মতো প্রতিযোগিতার সঙ্গে মানিয়ে নিয়েছে। গত মরসুমে হায়দরবাদের গুরুত্বপূর্ণ সদস্য ছিল। আমি নিশ্চিত ওর থেকে আমরা ভীষণ উপকৃত হব।' ইস্টবেঙ্গল ধীরে ধীরে দল গুছিয়ে নিয়েছে। নন্দকুমারের পর বোরহার সংযোজন নিঃসন্দেহে ভালো ইঙ্গিত। লাস পালমাসের হয়ে বোরহা ২০১৭-১৮ মরসুমে খেলেছেন স্পেনের এক নম্বর লিগ লা লিগা। এমনকী বোরহা খেলেছেন ইজরায়েলে গিয়েও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.