East Bengal সমর্থকদের বিক্ষোভে রণক্ষেত্র ময়দান, পুলিসের লাঠিচার্জ

সমর্থনকারী গোষ্ঠীর সঙ্গে ক্লাবকর্তাদের বিরোধী গোষ্ঠীরা এদিন রীতিমতোতো হাতাহাতিতে জড়িয়ে পড়েন

Updated By: Jul 21, 2021, 05:28 PM IST
East Bengal সমর্থকদের বিক্ষোভে রণক্ষেত্র ময়দান, পুলিসের লাঠিচার্জ

নিজস্ব প্রতিবেদন: ২১ জুলাই অর্থাৎ আজ যে বড় কিছু হতে চলেছে তাঁর আগাম আঁচ আগেই পাওয়া গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। বুধবার বিকেলে ইস্টবেঙ্গল সমর্থকদের বিক্ষোভে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় ক্লাব প্রাঙ্গন। সমর্থনকারী গোষ্ঠীর সঙ্গে ক্লাবকর্তাদের বিরোধী গোষ্ঠীরা এদিন রীতিমতো হাতাহাতিতে জড়িয়ে পড়েন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিস হাতে লাঠিও তুলে নেয়। একজন সমর্থকের মাথাও ফাটে।

এদিন দুপুর একটা নাগাদ ক্লাবের সামনে জড়ো হয়েছিলেন দুই গোষ্ঠীর সমর্থকরা। এরপরেই দুই পক্ষের মধ্যে বাদানুবাদ থেকে হাতাহাতি শুরু হয়ে যায়। বড় কিছু হতে পারে ভেবেই আগে থেকে এদিন পুলিস মোতায়েন ছিল লাল-হলুদ ক্লাব চত্বরে। পরিস্থিতি সামাল দিতে আসে ঘোড়সওয়ার পুলিসও। বিক্ষোভকারী সমর্থকদের মধ্যে বেশ কয়েকজনকে গ্রেফতারও করে পুলিস। পুলিসের গাড়ি ভাঙচুর হয়েছে বলেও খবর।

আরও পড়ুন: Shree Cement র চুক্তিপত্র দেখে প্রাক্তনদের মন্তব্যের অনুরোধ করল East Bengal

সমর্থক ও প্রাক্তন ফুটবলারদের আবেগ প্রবাহিত হচ্ছে ইস্টবেঙ্গলের চুক্তিজট নিয়ে। শ্রী সিমেন্টের পাঠানো সর্বশেষ সংশোধিত চুক্তিপত্রে সই করবে না বলেই গত শুক্রবার কার্যসমিতি বৈঠকে সিদ্ধান্ত নিয়ে ফেলেছে লাল-হলুদ। এরপর থেকেই মোটামুটি ইস্টবেঙ্গলের ভবিষ্যৎ একপ্রকার নির্ধারিত হয়ে গিয়েছে। এর ফলে আগামী মরসুমে ইস্টবেঙ্গলের আইএসএল খেলার যাবতীয় সম্ভাবনা শেষ হয়ে গিয়েছে। শ্রী সিমেন্ট স্পোর্টিং রাইটস না ফেরালে ইস্টবেঙ্গল শুধু আইএসএলই নয়, কোনও ফুটবল টুর্নামেন্টেই অংশ নিতে পারবে না। এমনকী কলকাতা লিগ বা ডুরান্ডেও খেলা হবে না তাদের। এরপর থেকেই সমর্থকদের ভিতরে জ্বলতে থাকে ক্ষোভের আগুন।

এদিনের ঘটনার পর লাল-হলুদ কর্তা দেবব্রত সরকার জি ২৪ কে ফোনে জানান যে, তাঁরা আইএসএল খেলার ব্যাপারে আশাবাদী। চুক্তি হওয়ার সঙ্গে সঙ্গেই দলগঠন চলবে। চুক্তি নিয়ে মধ্যস্থতাকারীদের ওপর তাঁর আস্থা রয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানের ওপর সম্মান রাখার কথাই বলে নীতু সরকার। তিনি আরও বলেন যে, মনোরঞ্জন ভট্টাচার্য ও সম্বরণ বন্দ্যোপাধ্যায়ের প্রাক্তনরা ক্লাবে এসে চুক্তি দেখে যাক। প্রাক্তনদের পরামর্শ মেনেই এগিয়ে যাবে ক্লাব। তিনি আবারও জানিয়ে দেন পরামর্শের জন্য কার্যসমিতির পরবর্তী বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে প্রাক্তন অধিনায়ক সুকুমার সমাজপতি ও চন্দন বন্দ্যোপাধ্যায়কে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.