Eden Hazard: 'মিস করব আপনাদের'! আচমকাই আলবিদা বললেন অ্যাজার, নিয়ে ফেললেন জীবনের চরম সিদ্ধান্ত

Eden Hazard announces retirement: আর দেশের জার্সিতে দেখা যাবে না ইডেন অ্যাজারকে। অবসরের সিদ্ধান্ত ঘোষণা করে দিলেন তিনি।

Updated By: Dec 7, 2022, 06:20 PM IST
Eden Hazard: 'মিস করব আপনাদের'! আচমকাই আলবিদা বললেন অ্যাজার, নিয়ে ফেললেন জীবনের চরম সিদ্ধান্ত
বড় সিদ্ধান্ত নিয়ে ফেললেন অ্যাজার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপের (FIFA World Cup 2022) গ্রুপ পর্যায় থেকেই বিদায় নিয়েছে বেলজিয়াম (Belgium)। মরক্কোর কাছে হেরেই কাতারে বিদায়ঘণ্টা বেজে গিয়েছিল তাদের। ক্রোয়েশিয়ার সঙ্গে শেষ ম্যাচে ড্র করে বিদায় নিশ্চিত করে বেলজিয়াম। বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরেই কোচের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রবার্তো মার্টিনেজ (Roberto Martinez)। এবার বিশ্বের দু'নম্বর দল থেকে এবার নিজেকে সরিয়ে নিলেন ক্যাপ্টেন অ্যাজার। রিয়াল মাদ্রিদের (Real Madrid CF) ৩১ বছরের উইঙ্গার আন্তর্জাতিক ফুটবলকে আলবিদা বললেন। বুধবার অ্যাজার ইনস্টাগ্রামে পোস্ট জানিয়ে দিলেন যে, 'রেড ডেভিলস'-এর (Red Devils) জার্সি তিনি তুলে রাখছেন। 

বেলজিয়ামের সোনালি প্রজন্মের নায়ক লিখলেন, 'আরও একটি পাতা উল্টে ফেললাম আজ। সকলকে ধন্যবাদ এই অসাধারণ সমর্থনের জন্য়। ২০০৮ থেকে এই আনন্দের শরিক আপনারা। আবারও ধন্যবাদ। আমি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললাম। উত্তরাধিকার প্রস্তুত। আমি আপনাদের মিস করব।' অ্যাজার বেলজিয়াম ফুটবলের সোনালি প্রজন্মের মুখ ছিলেন বহু বছর। ২০০৮ সালে আন্তর্জাতিক আঙিনায় পা রাখা অ্যাজার দেশের হয়ে ১২৬ ম্যাচ খেলে ৩৩ গোল করেছেন। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে অ্যাজার ছিলেন আগুনে ফর্মে। তাঁর টিম তিনে শেষ করেছিল। কিন্তু চলতি বছর বেলজিয়ামের হতশ্রী পারফরম্যান্সের পরেই অ্যাজার দেশের জার্সি তুলে রাখার সিদ্ধান্ত নিলেন।

আরও পড়ুন: Quarter-Finals | FIFA World Cup 2022: বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে কার সঙ্গে কে? কবে-কখন

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Eden Hazard (@hazardeden_10)

কাতার বিশ্বকাপে বেলজিয়াম প্রথম ম্যাচে ১-০ হারিয়েছিল কানাডাকে। কিন্তু দ্বিতীয় ম্যাচে তারা মরক্কোর আছে হারে। তাও বিশ্বের দুই নম্বর দল হারে ০-২ ব্যবধানে। তৃতীয় ম্যাচে বেলজিয়ামকে হারাতেই হত গতবারের রানার্স ক্রোয়েশিয়াকে। কিন্তু তেমনটা আর হয়নি। গোলশূন্য ড্র করে বেলজিয়াম ফিরে আসে দেশে। ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে অ্যাজার বেলজিয়ামের বর্ষসেরা ফুটবলার হন। এমনকী ২০১৮ সালে তিনি তাঁর দেশের বর্ষসেরা ক্রীড়াবিদও হন। অ্যাজার ফরাসি দল লিলি থেকে চেলসিতে চলে এসেছিলেন ২০১২ সালে। প্রিমিয়র লিগের অন্যতম সেরা তারকা হয়ে ওঠেন। ২৪৫ ম্যাচে ৮৫ গোল করেন তিনি। জোড়া প্রিমিয়র লিগের সঙ্গে জোড়া ইউরোপা লিগ জেতেন। এফএ কাপ ও ইএফএল কাপও জেতেন নীল জার্সিতে। ২০১৯ সালে অ্যাজার তাঁর স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে আসেন। দু'বার লা লিগা,  দু'বার স্প্যানিশ সুপার কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ জেতেন। তবে ট্রফির বিচারে অ্যাজারকে দেখলে হবে না। সাদা জার্সিতে চূড়ান্ত হতাশ করেছেন তিনি। ২৯ ম্যাচে করেছেন মাত্র চার গোল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App