Emami East Bengal: ড্র দিয়েই ডুরান্ড অভিযান শুরু লাল-হলুদের

যুবভারতী ক্রীড়াঙ্গনে ডুরান্ডের প্রথম ম্যাচে ইন্ডিয়ান নেভির (Emami East Bengal vs Indian Navy) সঙ্গে গোলশূন্য ড্র করল লাল-হলুদ! 

Updated By: Aug 22, 2022, 08:38 PM IST
Emami East Bengal: ড্র দিয়েই ডুরান্ড অভিযান শুরু লাল-হলুদের
গোলশূন্য ড্র করল ইস্টবেঙ্গল

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: নতুন দল, নতুন কোচ! ইমামি ইস্টবেঙ্গল (Emami East Bengal) একেবারে নতুন ভাবেই ডুরান্ড অভিযানে (Durand Cup 2022) নেমেছিল সোমবার।  কিন্তু একাধিক গোলের সুবর্ণ সব সুযোগ হাতছাড়া করার পরিণতি যা হয়, সেটাই হল স্টিফেন কনস্ট্যানটাইনের ব্রিগেডের সঙ্গে। এদিন যুবভারতী ক্রীড়াঙ্গনে ডুরান্ডের প্রথম ম্যাচে ইন্ডিয়ান নেভির (Emami East Bengal vs Indian Navy) সঙ্গে গোলশূন্য ড্র করল লাল-হলুদ! হতাশ হয়েই মাঠ ছাড়তে হল ইমামি ইস্টবেঙ্গলের সমর্থকদের।

অধিনায়ক সুমিত পাসি গোলকিপারকে একা পেয়েও তে-কাঠিতে বল পাঠাতে পারেননি। একের পর এক আক্রমণ গড়েও যদি কোনও দল শেষ ১৫ মিনিটে চারটি গোলের সুযোগ নষ্ট করে, তাহলে আর বলার কিছুই থাকতে পারে না! হতাশাই সঙ্গী হয় দলের। সেটাই হয়েছে শতাব্দী প্রাচীন ক্লাবের সঙ্গে। এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল ইস্টবেঙ্গলকে। এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ডার্বিতে নামার আগে ইমামি ইস্টবেঙ্গল খেলবে রাজস্থানের বিরুদ্ধে। যারা প্রথম ম্যাচেই মোহনবাগানের বিরুদ্ধে ৩-২ জয় ছিনিয়ে নিয়েছিল। দ্বিতীয় ম্যাচের নামার আগে ছন্নছাড়া লাল-হলুদ বাহিনীকে অনেক কিছুই ভাবতে হবে নতুন করে। 

দীর্ঘদিন ভারতীয় দলের দায়িত্ব থাকা কনস্ট্যান্টাইনের শিষ্যরা সেঅর্থে লড়াই করতে পারলেন না। শুরুতে ইমামি ইস্টবেঙ্গলের আক্রমণের যে ঝাঁঝ ছিল, তা সময় গড়ানোর সঙ্গেই কমতে থাকে। একটা সময় গিয়ে দলটা কার্যত ছন্দ হারিয়ে ফেলেছিল। গোলের মুখ খুলতে না পারা প্রতিপক্ষের রক্ষণের দুর্বলতার সুযোগ কাজে না লাগাতে পারার বিষয়গুলোই থাকল এই ম্যাচে। ফিনিশিং তো দূরের কথা, ফ্রি-কিক ও কর্নার থেকেও গোল করতে পারেনি লাল-হলুদ। তবে এত কিছু না পাওয়ার মধ্যেও পাওনা কনস্ট্যানটাইনের টিমের গতিশীল উইং। ইস্টবেঙ্গলের তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়া উচিত ছিল নৌ-বাহিনীর বিরুদ্ধে। কিন্তু প্রতিটি বিভাগের এত ভুল থাকায় তা আর হয়ে উঠল না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.