ENG vs IND: কবে হবে ভারত বনাম ইংল্যান্ডের বাতিল ম্যাঞ্চেস্টার টেস্ট?

আগামী বছর ফের হতে পারে ভারত ও ইংল্যান্ড টেস্ট।

Updated By: Sep 25, 2021, 09:53 PM IST
ENG vs IND: কবে হবে ভারত বনাম ইংল্যান্ডের বাতিল ম্যাঞ্চেস্টার টেস্ট?
বাইশগজের যুদ্ধে ফের ভারত-ইংল্যান্ড। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনার (Covid 19) জন্য জো রুটদের (Joe Root) বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়ে যাওয়ার পর বিতর্ক চরমে উঠেছিল। সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল বিরাট কোহলির (Virat Kohli) ভারত (Team India)। সিরিজের ফলাফল নিয়ে বিস্তর ধোঁয়াশা দেখা দিলেও এখন শোনা যাচ্ছে আগামী বছর বাতিল হওয়া টেস্ট খেলতে রাজি হয়েছে বিসিসিআই (BCCI) ও ইসিবি (ECB)। যদিও এই বিষয়ে এখনই দুই দেশের বোর্ডের তরফ থেকে এখনই সরকরি বার্তা দেওয়া হয়নি। তবে সূত্র মারফত জানা গিয়েছে যে ২০২২ সালের বিলেত সফরে একটি অতিরিক্ত টেস্ট ম্যাচ খেলার কথা বিষয়ে কথা অন্তিম পর্যায়ে।

টিম ইন্ডিয়ার হেড কোচ কভিডে আক্রান্ত হওয়ার পর মাঠে নামতে রাজি হননি একাধিক সিনিয়র ক্রিকেটার। সেটা নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বিসিসিআই ও কোহলির দলকে আক্রমণ করেছিলেন মাইকেল ভনের মতো একাধিক ইংরেজ ক্রিকেটার। আইপিএল-এর জন্যই নাকি সিরিজ মাঝপথে বাতিল করা হয়েছিল। এমনই অভিযোগ তুলেছিলেন ইংল্যান্ডের একাধিক ক্রিকেট পন্ডিত। শেষ টেস্ট না হওয়ার জন্য ইসিবি-র প্রায় ৪০০ কোটির ক্ষতি তো হয়েইছিল,পাশপাশি সিরিজের ফলাফল নিয়েও ছিল জট। 

আরও পড়ুন: IPL 2021, DC vs RR: টি-টোয়েন্টি ফরম্যাটে কোন নজির গড়লেন Ravichandran Ashwin?

এদিক আগামী বছর বিলেতে গিয়ে ভারতের তিনটি একদিনের ম্যাচ ও সম সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা। শোনা যাচ্ছে সেই  ক্ষতিপূরণের মেটানোর জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে অতিরিক্ত দুটি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দেয়। তবে জানা গিয়েছে বাড়তি দুটি টি-টোয়েন্টি ভারত খেলতে রাজি না হলেও একটি অতিরিক্ত টেস্ট ম্যাচ খেলার ব্যাপারে নাকি সম্মতি জানিয়েছে বোর্ড। তবে সেই টেস্ট বাতিল হওয়া পঞ্চম টেস্ট হিসেবে বিবেচিত হবে কিনা সেটা স্পষ্ট করে জানানো হয়নি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)