ENG vs IND: জো রুট-জনি বেয়ারস্টোর দাপটে ব্যকফুটে ভারত, সমতার আশায় ইংল্যান্ড

পুরনো বলে একবার হাত সেট হয়ে গেলে যে ঘরের মাঠে খেলাটা কতখানি আরামদায়ক হয়ে ওঠে, রুট এবং বেয়ারস্টোর জুটি। জোড়া উইকেট তুলে নিয়েও তাই চতুর্থ দিনের শেষে ব্যাকফুটে ক্যাপ্টেন বুমরা। 

Updated By: Jul 4, 2022, 11:25 PM IST
ENG vs IND: জো রুট-জনি বেয়ারস্টোর দাপটে ব্যকফুটে ভারত, সমতার আশায় ইংল্যান্ড
ভারতের সিরিজ জয়ের মাঝে বড় বাধা জো রুট ও জনি বেয়ারস্টোর এই জুটি। ছবি: টুইটার

ভারত: ৪১৬-১০ (পন্থ- ১৪৬, জাদেজা- ১০৪) ও ২৪৫/১০ (পন্থ-৫৭, পূজারা-৬৬)
ইংল্যান্ড: ২৮৪/১০ (বেয়ারস্টো- ১০৬, বিলিংস-৩৬, সিরাজ- ৪-৬৬) ও ২৫৯/৩ (রুট - ৭৬*, বেয়ারস্টো - ৭২*) 
ইংল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ১১৯ রান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বড় রানের লিড পেলেও ফের ছন্নছাড়া ব্যাটিং। এবং এরপর মোক্ষম সময় ক্যাচ ফেলে দেওয়া। চলতি এজবাস্টন টেস্টে নিজেদের কাজ কঠিন করে তুললো টিম ইন্ডিয়া। প্রথম তিন দিন চালকের আসনে থাকলেও, জো রুট এবং জনি বেয়ারস্টোর পালটা আক্রমণে এই মুহূর্তে ব্যাকফুটে জসপ্রীত বুমরার ভারতীয় দল। কারণ ৩৭৮ রান তাড়া করতে নেমে চতুর্থ দিন দারুণ কামব্যাক করল ইংল্যান্ড। দিনের শেষে ৩ উইকেটে ২৬০ রান তুলে নিল বেন স্টোকসের দল। তাও মাত্র মাত্র ৫৭ ওভারে এল এই রান। রান রেট ৪.৫৬। 

দুই ওপেনার অ্যালেক্স লিজ ও জ্যাক ক্রলি প্রথম উইকেটে ১০৭ রান যোগ করেছিলেন। এরপর চতুর্থ উইকেটে জো রুট ও জনি বেয়ারস্টো ১৫০ রান যোগ করলেন। রুট ৭৬ ও বেয়ারস্টো ৭২ রানে অপরাজিত আছেন। এখন ভারত মাত্র ১১৯ রান হাতে নিয়ে ম্যাচ জিতে ৩-১ ব্যবধানে সিরিজ জিততে পারবে কিনা সেটাই দেখার। হলে ভাল। সেটা না হলে সিরিজে সমতা ফিরিয়ে নেবে সাহেবরা।  

Hanuma Vihari

পুরনো বলে একবার হাত সেট হয়ে গেলে যে ঘরের মাঠে খেলাটা কতখানি আরামদায়ক হয়ে ওঠে, রুট এবং বেয়ারস্টোর জুটি। জোড়া উইকেট তুলে নিয়েও তাই চতুর্থ দিনের শেষে ব্যাকফুটে ক্যাপ্টেন বুমরা। শেষ দিনে এই পারফরম্যান্স ধরে রাখলে ইংল্যান্ডের এজবাস্টন টেস্ট জয় শুধু সময়ের অপেক্ষা।

ইংল্যান্ডকে ৩৭৮ রানের টার্গেট দিয়েছিল ভারত। প্রথম ইনিংসে এই ইংলিশ বাহিনীকেই গুটিয়ে দেওয়া গিয়েছিল ২৮৪ রানে। সৌজন্যে বুমরাহ-সিরাজ-শামির পেস ঝড়। কিন্তু দ্বিতীয় ইনিংসে শুরু থেকেই নিজেদের চালকের আসনে বসিয়ে রাখলেন ইংলিশ ব্যাটাররা। শুরুটা দুর্দান্ত করেন অ্যালেক্স লিস (৫৬) এবং জ্যাক ক্রলি (৪৬)। তাঁরা ফিরলে ক্রিজে জাঁকিয়ে বসেন দলের প্রাক্তন অধিনায়ক রুট এবং দুরন্ত ছন্দে থাকা বেয়ারস্টো। তাঁদের চওড়া ব্যাটের দৌলতেই হাসতে হাসতে জয়ের কাছাকাছি পৌঁছে গেল ইংল্যান্ড। 

আরও পড়ুন: Virat Kohli, ENG vs IND: পর পর উইকেট যেতেই আগ্রাসী রূপ ধরলেন কোহলি, ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন: Mahendra Singh Dhoni and Sakshi: ১২ বছরে পা দিল মাহি-সাক্ষীর দাম্পত্য জীবন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.