শুরু হতে পারে বিশ্বের অন্যতম ঐতিহ্যশালী লিগ, ফুটবলপ্রেমীদের জন্য সুখবর

ছটি বড় ক্লাব মরসুম শেষ করতে মরিয়া হয়ে উঠেছে। 

Updated By: Apr 18, 2020, 12:43 PM IST
শুরু হতে পারে বিশ্বের অন্যতম ঐতিহ্যশালী লিগ, ফুটবলপ্রেমীদের জন্য সুখবর

নিজস্ব প্রতিবেদন : করোনাভাইরাসের আতঙ্কের মধ্যে ফুটবলপ্রেমীদের জন্য সুখবর। ফের শুরু হতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগ। করোনার জন্য মাঝপথে বন্ধ হয়ে থাকা ঐতিহ্যশালী এই টুর্নামেন্টকে ফের চালু করার উদ্যোগ নিল ক্লাবগুলি। এই বিষয়ে শুক্রবার ইপিএল কর্তৃপক্ষের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠক করে ক্লাবগুলি। বৈঠকে ৩ জুন থেকে ফের ইপিএল শুরু করার প্রস্তাব রাখা হয়েছে। 
আসলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, লিভারপুলের মতো ইপিএল-এর ছটি বড় ক্লাব মরসুম শেষ করতে মরিয়া হয়ে উঠেছে। 

এর পিছনে রয়েছে মূলত দুটি কারণ। প্রথম কারণটা হল ফুটবলারদের সঙ্গে চুক্তির মেয়াদের বিষয়টা। বেশ কয়েকটি বড় ক্লাবে খেলা ফুটবলারদের এবছরই চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। ফলে টুর্নামেন্ট শেষ করে নিয়ে এই সব ফুটবলারদর ছেড়ে দিতে চাইছে ক্লাবগুলি। দ্বিতীয় কারণটি হল, ইপিএল শেষ না হওয়া পর্যন্ত পরিস্কার হচ্ছে না যে কোন ক্লাব আগামী বছর ইউরো কাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করতে চলেছে। একই সঙ্গে ইপিএল খেতাব জয়ের বিষয়টাও একটা ফ্যাক্টর। যেমন ইপিএল খেতাব হাতে তোলা থেকে আর মাত্র দুটি ম্যাচ দুরে লিভারপুল। তাই তারা তাড়াতাড়ি টুর্নামেন্ট শেষ করে খেতাব ঘরে তুলতে চাইছে। শুক্রবারের বৈঠকে ১৮ মে থেকে ফুটবলারদের প্রস্তুতি শুরু করে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। সেই সঙ্গে জুনের ৩০ তারিখের মধ্যে টুর্নামেন্ট শেষ করে দেওয়ার প্রস্তাবও রাখা হয়েছে। 

আরও পড়ুন— ম্যারাথনের পদক বিক্রির অর্থ করোনার ত্রান তহবিলে দিলেন ভারতীয় দৌড়বিদ

বৈঠকের শেষে ক্লাবগুলিকে ইপিএল কর্তৃপক্ষ থেকে স্পষ্ট করে দেওয়া হয়েছে যে, ফের টুর্নামেন্ট আয়োজন করার ব্যাপারে সরকারর পক্ষ থেকে অনুমতি পেলেও, কোনও সাহায্য পাওয়া যাবে না। সেক্ষেত্রে সব দিক বিবেচনা করে টুর্নামেন্টের যাবতীয় আয়োজন ক্লাবগুলিকেই করতে বলেছে ইপিএল কর্তৃপক্ষ। ফলে সোশাল ডিস্টেন্সিং বজায় রেখে ফাঁকা স্টেডিয়ামে ম্যাচ আয়োজন করা ছাড়া আর কোনও পথ দেখছে না ইপিএল ক্লাবগুলি।

.