ENGvsIND: কবে নির্ধারিত হবে Virat Kohli-Joe Root'দের টেস্ট সিরিজের ভাগ্য?

বাতিল ম্যাঞ্চেস্টার টেস্ট নিয়ে আলোচনা করবে আইসিসি।   

Updated By: Oct 11, 2021, 07:33 PM IST
ENGvsIND: কবে নির্ধারিত হবে Virat Kohli-Joe Root'দের টেস্ট সিরিজের ভাগ্য?
ফের বাইশ গজের যুদ্ধের নামবেন বিরাট কোহলি-জো রুটের দল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনার জন্য থমকে গিয়েছিল ভারত বনাম ইংল্যান্ডের (ENGvsIND) পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ। ২-১ ব্যবধানে এগিয়ে থাকার জন্য রোহিত শর্মার (Rohit Sharma) মতো ভারতীয় দলের (Team India) একাধিক ক্রিকেটার সিরিজ জেতার দাবি করেছন। এই বিষয়ে এখনও সিদ্ধান্তের কথা জানায়নি আইসিসি (ICC)। যদিও শোনা যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আইসিসি (ICC)। নভেম্বরে আইসিসির সভাতেই ঠিক হতে পারে ভারত-ইংল্যান্ড সিরিজের ভাগ্য। 

আইসিসির সিইও জিওফ অ্যালারডাইস এই বিষয়ে বলেন, "বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম অনুসারে কোনও কারণে কোনও ম্যাচ বাতিল হলে প্রথম পদক্ষপ সেটার জন্য আরেকটা সূচি বানানো। তবে সেক্ষেত্রে আমাদের টুর্নামেন্ট কমিটিও বিষয়টাকে খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবে। ভারত-ইংল্যান্ড সিরিজে বাতিল ম্যাঞ্চেস্টার টেস্ট নিয়ে পরের মাসেই আমরা সভায় আলোচনা করব।' 

আরও পড়ুন: IPL 2021: ম্যাচ জেতানো ইনিংস নিয়ে কী বললেন Mahendra Singh Dhoni?

 

এই সিরিজের শেষ ম্যাচ স্থগিত হয়ে যাওয়ায় সিরিজের ফল এখনও ঝুলে রয়েছে। করোনার কারণ ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল করে দেওয়া হয়। মাঠে নামার আগেই টেস্ট বাতিলের পথে হাঁটে বিসিসিআই (BCCI) ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ECB)। কী হবে সিরিজের ফল তা নিয়ে জল্পনা তুঙ্গে রয়েছে। তবে কয়েকদিন আগেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে এ ব্যাপারে কথা বলে ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামী বছর ইংল্যান্ড সফরে যাবে ভারত। সীমিত ওভারের সিরিজ খেলার পাশাপাশি একটা টেস্ট ম্যাচও খেলবেন বিরাট কোহলি (Virat Kohli)- জো রুটরা (Joe Root)। কিন্তু সেই টেস্ট ম্যাচেই কি ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের ফল নির্ধারণ করবে তা এখন স্পষ্ট নয়। এই বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবে একমাত্র আইসিসি। শোনা যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আইসিসি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.