UEFA EURO 2020: France এর সঙ্গে ড্র করে নক আউটে Portugal, জোড়া গোলে রেকর্ড Ronaldo-র

ইউরো কাপের (Euro 2020) পরের পর্বে চলে গেল ফ্রান্স, পর্তুগাল, জার্মানি তিন দেশই

Updated By: Jun 24, 2021, 01:03 PM IST
UEFA EURO 2020: France এর সঙ্গে ড্র করে নক আউটে Portugal, জোড়া গোলে রেকর্ড Ronaldo-র

নিজস্ব প্রতিবেদন: ম্যাচ শুরুর আগেই গ্রুপ 'এফ' কে গ্রু অফ ডেথ বলছিলেন বিশেষজ্ঞরা। অবশেষে অনিশ্চয়তা কাটিয়ে দলটি থেকে ইউরো কাপের (Euro 2020) পরের পর্বে চলে গেল ফ্রান্স, পর্তুগাল, জার্মানি তিন দেশই। ফ্রান্সের (France) বিরুদ্ধে ২-২ গোলে ড্র করেই নকআউটে পৌঁছে গেল পর্তুগাল (Portugal)। এদিকে পেনাল্টি থেকে জোড়া গোল করে  বিশ্বরেকর্ড গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ইরানের আলি দাইয়ের সঙ্গে যুগ্মভাবে রেকর্ড রোনাল্ডোর (Ronaldo)।

ফ্রান্সের বিরুদ্ধে এদিন প্রথম থেকেই বেশ আক্রমণাত্মক ছিল পর্তুগাল। ১৬ মিনিটে গোল করার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি ফ্রান্স। প্রথমার্ধেরই ৩০ মিনিটে প্রথম গোলে এগিয়ো যায় পর্তুগাল। ফ্রি কিকে হেড করেন ড্যানিলো। লাফানোর সময় ফ্রান্স গোলকিপার হুগো লরিস ফাউল করেন ড্যানিলোকে। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন রোনাল্ডো। প্রথমার্ধের শেষে পেনাল্টি পেয়ে সমতায় ফেরে ফ্রান্স। 

আরও পড়ুন: UEFA EURO 2020: রুদ্ধশ্বাস ম্যাচেও স্বপ্নভঙ্গ Hungary-র, ড্র করে নকআউট পর্বে Germany

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের গোল করে এগোয় ফ্রান্স। ৪৭ মিনিটে পল পোগবার থ্রু থেকে দুরন্ত গোল করেন বেনজেমা। এরপর আক্রমণ শানিয়ে ম্যাচের ৫৮ মিনিটে ফের সমতায় ফেরায় পর্তুগাল। গোলশোধ করে নতুন নজির গড়েন ক্রিশ্চিয়ান রোনাল্ডো। পেনাল্টি থেকে জোড়া গোল করে ইরানের স্ট্রাইকার আলি দাইয়ের রেকর্ড ছুঁয়ে ফেলেন। ইউরো কাপে তাঁর ১৩টি গোল হল এবং আন্তর্জাতিক ফুটবলের গোলসংখ্যা ১০৯টি। ফ্রান্সের সঙ্গে ড্র করে গ্রুপে ৩ ম্যাচে ৪ পয়েন্ট পেয়ে তৃতীয় সেরা দল হিসেবে নক আউটে পৌঁছল পর্তুগাল। সেরা দল হিসেবে গ্রুপ থেকে নক আউটে উঠেছে ফ্রান্স। তাদের ৩ ম্যাচে পয়েন্ট ৫।

আরও পড়ুন: UEFA EURO 2020: গ্রুপ চ্যাম্পিয়ন Sweden, জোড়া গোলেও ট্র্যাজিক নায়ক Lewandowski

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.