UEFA EURO 2020: গ্রুপ চ্যাম্পিয়ন Sweden, জোড়া গোলেও ট্র্যাজিক নায়ক Lewandowski

 ট্র্যাজিক নায়ক হিসাবে লেখা থাকবে পোল্যান্ড ক্যাপ্টেনের নাম। 

Updated By: Jun 24, 2021, 01:33 AM IST
UEFA EURO 2020: গ্রুপ চ্যাম্পিয়ন Sweden, জোড়া গোলেও ট্র্যাজিক নায়ক Lewandowski

নিজস্ব প্রতিনিধি: জিততে না পারলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে। এই পরিস্থিতিতেই রাশিয়ার গ্যাজপ্রম এরিনায় সুইডেনের সঙ্গে বুধবার খেলতে নেমেছিল পোল্যান্ড। পোল্যান্ড কিন্তু কঠিন টার্গেট তাড়া করল ঠিকই। কিন্তু সুইডেনের কাছে ৩-২ হেরেই তাদের এবারের মতো ইউরো থেকে বিদায় নিতে হলো। সুইডেন গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই খেলতে যাবে নকআউটে। তবে ট্র্যাজিক নায়ক হিসাবে লেখা থাকবে পোল্যান্ড ক্যাপ্টেনের নাম। বায়ার্ন মিউনিখের গোলমেশিন রবার্ট লেওয়ানডস্কি জোড়া গোল করেও দাম পেলেন না এদিন। 

এদিন ম্যাচের শুরুতেই সুইডেনকে দুরন্ত গোলে এগিয়ে দেন এমিল ফ্রসবার্গ। এই গোলের সঙ্গেই ইতিহাস লিখে ফেলেন তিনি। তিনি ৮২ সেকেন্ডে গোল পান। ইউরোর ইতিহাসে এটি দ্বিতীয় দ্রুততম গোল হিসেবে লিপিবদ্ধ হয়ে গেল। সবচেয়ে দ্রুততম গোলের রেকর্ড রয়েছে রাশিয়ার দিমিত্রি কিরিচেনকোর। ৬৫ সেকেন্ডে তিনি ২০০৪ সালের ইউরো কাপে গ্রিসের বিরুদ্ধে করেছিলেন।

আরও পড়ুন: UEFA EURO 2020: স্লোভাকিয়াকে পাঁচ গোলের মালা পরিয়ে শেষ ষোলোয় Spain

বিরতিতে ১-০ এগিয়ে মাঠ ছাড়া সুইডেনকে দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে এগিয়ে দেন ফের ফ্রসবার্গ। কিন্তু এই গোলের মিনিট দুয়েকের মধ্যে ফিফার গতবারের বর্ষসেরা ফুটবলার লেওয়ানডস্কি অসাধারণ গোল করেন। দু'জন ডিফেন্ডারের মাঝ খান দিয়ে দুরন্ত শটে গোল করেন লেওয়ানডস্কি। ম্যাচের ৮৪ মিনিটে আবারও সেই লেওয়ানডস্কি গোল করে সমতা ফেরান। কিন্তু ফুটবল বিধাতা পোল্যান্ডের জন্য হার লিখে রেখেছিলেন এদিন। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের তিন মিনিটে ভিক্টর ক্লাসন গোল করে পোল্যান্ডের স্কোরলাইন ৩-২ করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)