UEFA EURO 2020, Switzerland vs Turkey: দুরন্ত Shaqiri র জোড়া গোলে সুইসরা নকআউটের আশা জিইয়ে রাখল

জার্দান সাকিরি ফের জাত চেনালেন।

Updated By: Jun 21, 2021, 12:34 AM IST
UEFA EURO 2020, Switzerland vs Turkey: দুরন্ত Shaqiri র জোড়া গোলে সুইসরা নকআউটের আশা জিইয়ে রাখল

নিজস্ব প্রতিবেদন: আজারবাইজানের রাজধানী বাকুতে আগুনে ফুটবল খেলেলেন জার্দান সাকিরি (Xherdan Shaqiri)। রবিবার তাঁর জোড়া গোলেই অলিম্পিক স্টেডিয়ামে সুইজারল্যান্ড ৩-১ গোলে হারিয়ে দিল তুরস্ককে। পরের রাউন্ডে যাওয়ার আশা জিইয়ে রাখল সুইসরা। এদিন ম্যাচের ৬ মিনিটের মধ্যে হ্যারিস সেফেরোভিচ গোল করে সুইজারল্যান্ডকে এগিয়ে দেন। এর ঠিক ২০ মিনিট পরেই সাকিরি ব্যবধান বাড়ান। বিরতিতে ২-০ এগিয়ে মাঠ ছাড়ে সুইসরা। দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে ইরফান কাহভেচির গোলে তুরস্ক ব্যবধান কমায়। কিন্তু ৬৮ মিনিটে ফের গোল করে তুরস্কের কফিনে শেষ পেরেক পুঁতে দেন সেই সাকিরি।

আরও পড়ুন:UEFA EURO 2020, Italy vs Wales: গ্রুপ পর্যায়ে 'ফটো ফিনিশ' করে অপ্রতিরোধ্য তকমা ধরে রাখল ইটালি

পরের রাউন্ডে যাওয়ার জন্য সুইজারল্যান্ডের এদিন জেতা ছাড়া আর কোনও রাস্তাই খোলা ছিল না। শুধু জেতাই নয়, বড় ব্যবধানেই জিততে হতো তাদের। সেটা হলো ঠিকই, কিন্তু তাদের নকআউটের ভাগ্য ঝুলে থাকল। কারণ সুইজারল্যান্ড-তুরস্ক ম্যাচ চলাকালীনই  গ্রুপ-এ'র ম্যাচে খেলছিল ইতালি ও ওয়েলস। পয়েন্ট টেবিলে দুয়ে থাকায় ও সুইজারল্যান্ডের থেকে গোল পার্থক্যে এগিয়ে গ্যারেথ বেলের দেশ শেষ ১৬-তে চলে গেল। পরবর্তী নক আউট রাউন্ডে যাওয়ার জন্য সুইসদের অপেক্ষা করতে হবে ইউরোর পরের ম্যাচগুলির ফলাফলের দিকে। সুইজারল্যান্ডের এখন আশা ছয় গ্রুপের তৃতীয় হওয়া সেরা চার দলের একটি হয়ে পরের রাউন্ডে যাওয়ার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)