UEFA EURO 2020, Italy vs Wales: গ্রুপ পর্যায়ে 'ফটো ফিনিশ' করে অপ্রতিরোধ্য তকমা ধরে রাখল ইটালি

 টানা ৩০ ম্যাচ অপ্রতিরোধ্য থাকল ইটালি। স্পর্শ করল নয়ের দশকের নিজেদের করা রেকর্ড।

Updated By: Jun 20, 2021, 11:51 PM IST
UEFA EURO 2020, Italy vs Wales: গ্রুপ পর্যায়ে 'ফটো ফিনিশ' করে অপ্রতিরোধ্য তকমা ধরে রাখল ইটালি

নিজস্ব প্রতিবেদন: অপ্রতিরোধ্য তকমা ধরে রেখেই গ্রুপ পর্যায় শেষ করল ইটালি। রবিবাসরীয় রোমের স্টাডিও অলিম্পিকোতে আজুরি ব্রিগেড ১-০ হারিয়ে দিল ওয়েলসকে। এদিন ম্যাচের এক মাত্র গোলটি করেন ম্যাটিও পেসিনা। ইতিমধ্যেই শেষ ১৬-তে পৌঁছে যাওয়া রবার্তো মানচিনির শিষ্যার এদিন এমন ভাবে খেলল যেন, এই ম্যাচের সঙ্গে তাদের মরণ-বাঁচন জড়িয়ে রয়েছে! ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়েই গ্রুপে পর্যায়ে 'ফটো ফিনিশ' করল ইউরো জয়ের অন্যতম দাবিদাররা।

এদিন ইটালি তাদের নিয়মিত দলের আটজনকে বেঞ্চে বসিয়েই খেলল। কিন্তু তাতেও জয় পেতে কোনও সমস্যা হলো না ইটালির। প্রথমার্ধের ৩৯ মিনিটেই গোলের দেখা পেয়ে যায় আজুরিরা। অনবদ্য সেটপিস থেকে ড্রিল গোলে এগিয়ে যায় ইটালি। ভেরাটি নিচু করে মারা ফ্রি-কিক থেকে ম্যাটিও পেসিনা নিখুঁত প্লেসমেন্টে বল জালে জড়িয়ে দেন। অন্যদিকে দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মধ্যে ওয়েলস ১০ জনের দলে পরিণত হয়ে যায়। এথান আম্পাদু ফাউল করে রেড কার্ড দেখে মাঠ ছাড়েন। কিন্তু ১০ জনের ওয়েলসকে পেয়েও ইটালি তাদের জালে দ্বিতীয় গোল জড়াতে পারল না।

রবার্তো মানচিনির টিম ২০১৮ সালের ১০ অক্টোবর ১-১ ড্র করেছিল। তারপর থেকে তাদের অশ্বমেধের ঘোড়া ছুটেই চলেছে। টানা ৩০ ম্যাচ অপ্রতিরোধ্য থাকল তারা। ১৯৩৫ সালের ২৪ নভেম্বর থেকে ১৯৩৯ সালের ২০ জুলাই পর্যন্ত ইউরোপের অন্যতম সেরা দল ইটালি অপ্রতিরোধ্য ছিল। নিজেদের রেকর্ডই স্পর্শ করল ইটালি। নয়ের দশকের দুরন্ত ইটালি ১৯৩৬ সালে অলিম্পিক্স ও ১৯৩৮ সালে বিশ্বকাপ পেয়েছিল। এবার দেখার মানচিনির দল ইউরো কাপ ছিনিয়ে নিতে পারে কি না!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)