পেনাল্টি থেকে দুরন্ত গোল Harry Kane-এর, ইউরো ফাইনালে England

সেমিফাইনালে ড্যানিসদের বিরুদ্ধে তাঁর অধিনায়কোচিত দুরন্ত গোলে ভর করেই ইউরোর ফাইনালে ইংল্যান্ড।

Updated By: Jul 8, 2021, 07:03 AM IST
পেনাল্টি থেকে দুরন্ত গোল Harry Kane-এর, ইউরো ফাইনালে England

নিজস্ব প্রতিবেদন: ইংরেজদের দলের তিনিই অধিনায়ক। সেমিফাইনালে ড্যানিসদের বিরুদ্ধে তাঁর অধিনায়কোচিত দুরন্ত গোলে ভর করেই ইউরোর ফাইনালে ইংল্যান্ড। ম্যাচের অতিরিক্ত সময়ে হ্যারি কেনের পেনাল্টি থেকে দুরন্ত গোলে স্বপ্ন ছোয়ার আশা দেখছে ইংল্যান্ড৷ 

বুধরাত রাতে ডেনমার্কের সঙ্গে লড়াই ছিল হাড্ডাহাড্ডি। ম্যাচ শুরু ৩০ মিনিটে ড্যামসগার্ডের অভাবনীয়  ফ্রি কিক থেকে গোলের পর ব্যবধান দাঁড়ায় ১-০। ২০ গজ দূর থেকে নেওয়া শটে এমন গোলের পর ড্যানিশরাও চাঙ্গা হয়ে যায়। 

কিন্তু সেমি ফাইনালের লড়াই বলে কথা। পিছু হটেনি ইংরেজরাও। এক গোল খাওয়ার ৯ মিনিটের মধ্যে গোল শোধ করেন তারা। এই গোলের নেপথ্যে ছিলেন ক্যাপ্টেন হ্যারি কেন। বুকায়ো সাকাকে দুর্দান্ত একটি পাস দেন অধিনায়ক৷ সেখান থেকে সাকা সেন্টার করতেই গোল বাঁচানোর চেষ্টায় ভুলে নিজের গোলে বল ঢুকিয়ে দেন ডেনমার্কের সাইমন কায়ের। 

আরও পড়ুন, Copa America 2021: ফাইনালে Brazil vs Argentina, ফুটবলের এই চিরন্তন লড়াইয়ে কে এগিয়ে?

যদিও আরও গোলের দারুণ সুযোগ পেয়েছিল ডেনমার্ক-ইংল্যান্ড দু পক্ষই৷ গোলরক্ষকদের দুরন্ত পারফরম্যান্সে ১-১ নিয়েই ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।১০৪ মিনিটে ইংল্যান্ডকে এগিয়ে দেন হ্যারি। বক্সের মধ্যে স্টারলিংকে ঠেলে ফেলার জেরে পেনাল্টি পায় ইংরেজরা। আর সেমিফাইনালের এমন মুহুর্তে ভুল করেন না রথী মহারথীরা। 

পেনাল্টি থেকে নিখুঁত শটে গোলে মারলেও ড্যানিশ গোলকিপার ক্যাসপার স্কিমিচেল প্রথমে তা হাত দিয়ে বাঁচানোর চেষ্টা করলেও গায়ে লেগে ফিরে আসা বল অবলীলায় জালে পাঠান ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। ১২০ মিনিটের মাথায় রেফারির বাঁশি বাজতেই চূড়ান্ত হয় ফাইনালিস্টদের নাম৷ অধিনায়কের কাঁধে ভর করেই এবার ইটালির বিরুদ্ধে ইউরো রণাঙ্গনে নামবে ইংরেজরা।

.