দুরন্ত প্রত্যাবর্তন! Scotlandকে ৩-১ গোলে হারিয়ে শেষ ষোলোয় Croatia

নকআউটে খেলার আশা প্রায় ছিলই না। আর শেষ মুহুর্তেই যেন জ্বলে উঠল লুকা মদ্রিচেরা।

Updated By: Jun 23, 2021, 10:20 AM IST
দুরন্ত প্রত্যাবর্তন! Scotlandকে ৩-১ গোলে হারিয়ে শেষ ষোলোয় Croatia

নিজস্ব প্রতিবেদন: ইউরো কাপে নাটকীয় প্রত্যাবর্তন ক্রোয়েশিয়ার। প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে পরাজয়ের পর দ্বিতীয় ম্যাচেও চেক রিপাবলিকের সঙ্গে ড্র। নকআউটে খেলার আশা প্রায় ছিলই না। আর শেষ মুহুর্তেই যেন জ্বলে উঠল লুকা মদ্রিচেরা। স্কটল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে নকআউটে জায়গা করে নিল ক্রোয়েশিয়া৷ 

ইউরোর শুরুতে তেমন চমক কাড়েনি বিশ্বকাপের রানার্সআপরা। ইউরোয় গ্রুপ-ডি থেকে ইংল্যান্ড ছাড়া আর কোন দল নকআউটে যাবে সেই বিশ্লেষণ যখন শুরু হচ্ছে সেই সময়ই নিপুণ দক্ষতায় শেষ ষোলোয় জায়গা করে নিল ক্রোটরা। 

আরও পড়ুন, চেক প্রজাতন্ত্রকে হারিয়ে গ্রুপ শীর্ষে ইংল্যান্ড, স্টার্লিংয়ের গোলে নকআউটে গ্যারেথ সাউথগেটের দল

যদিও ইউরোয় টিকতে গেলে এই ম্যাচ জেতা ছাড়া আর কোনও উপায় ছিল না তাদের হাতে। ম্যাচ শুরুর ১৭ মিনিটে নিকোলা ভ্লাসিচের গোলে শুরু হয় জয়যাত্রা। যদিও সেই গোল পরিশোধ করে স্কটল্যান্ডের ক্যালাম ম্যাকগ্রগর৷ দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করেন লুকা মদ্রিচ। এরপর ম্যাচ জেতার লক্ষ্যে ৭৭ মিনিটে শেষ গোলটি করেন পেরিসিচ।

৩ ম্যাচে চার পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের রানার্সআপ হয়ে শেষ ষোলোতে পৌঁছালো ক্রোয়েশিয়া। পয়েন্টে এক থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থান পেল চেক রিপাবলিক। চেকদের হারিয়ে গ্রুপ ডি'র শীর্ষ স্থানে রয়েছে ইংল্যান্ড।