EURO FINAL: বর্ণবিদ্বেষী মন্তব্যের সপাট জবাব দিলেন Marcus Rashford

 ট্রোলারদের সপাটে জবাব দিলেন ফুটবলাররাই।

Updated By: Jul 13, 2021, 08:38 PM IST
EURO FINAL: বর্ণবিদ্বেষী মন্তব্যের সপাট জবাব দিলেন Marcus Rashford

নিজস্ব প্রতিবেদন- ইংল্যান্ডের ইউরো হারার জের চলছেই। রবিবার ইউরো ফাইনালে পেনাল্টি শুট আউটে ইংল্যান্ডকে ৩-২ গোলে হারায় ইতালি। আর ঘরের মাঠে পরপর তিনটি পেনাল্টি মিস করেন মার্কাস র‍্যাশফোর্ড, জ্যাডন স্যাঞ্চো ও বুকায়ো সাকা। ঠিক তারপরই সোশ্যাল মিডিয়ায় এই তিন তরুণ ফুটবলারকে নিয়ে বর্ণবিদ্বেষী মন্তব্যের ঝড় আসে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে সেই বিষোদ্গার। তাই নিয়ে শুরু হল নতুন বিতর্ক। ট্রোলারদের সপাটে জবাব দিলেন ফুটবলাররাই।

কড়া বার্তা দেন ব্রিটিশ ফুটবলার মার্কাস র‍্যাশফোর্ড (Marcus Rashford)। নিজের টুইটার হ্যান্ডেলে একটি বিবৃতি পেশ করে র‍্যাশফোর্ড নিজের গায়ের রঙ নিয়ে গর্ব প্রকাশ করেন। বলেন, নিজের জাত ও বর্ণের জন্য তিনি গর্বিত, কারও কাছে তিনি ক্ষমা চাইতে রাজি নন।

 

 

র‍্যাশফোর্ড লিখেছেন, 'আমি এমন একটি খেলা নিয়ে বেড়ে উঠেছি, যেখানে আমি আশা করি সবাই আমার সম্বন্ধে কিছু পড়বেন, জানবেন। সে আমার গায়ের রঙ হোক বা কোথায় বেড়ে উঠেছি, বা ইদানিং কীভাবে আমি মাঠের বাইরে জীবনযাপন করছি। আমার পারফরম্যান্স নিয়ে আমি সমালোচনা শুনতে পারি। আমার পেনাল্টি শটটা ভালো ছিল না। শটটা হয়ত ভেতরে ঢুকে যেতেও পারত। সেই সমালোচনা আমি শুনতে রাজি। কিন্তু আমি কখনই ক্ষমা চাইব না আমার গায়ের রং বা আমার পরিচয় নিয়ে।'

 

 

বর্ণবিদ্বেষী মন্তব্যের প্রতিবাদে প্রচুর ফুটবল সমর্থক র‍্যাশফোর্ডদের প্রতি নিজেদের সমর্থন জানিয়েছেন। এই সমস্ত বার্তা পেয়ে দারুণ খুশি ম্যানচেস্টার ইউনাইটেডের এই তরুণ ফরোয়ার্ড।

আরও পড়ুন: Euro cup-এ পরাজয়ের জের! মাঠের বাইরে Italian-দের আক্রমণ ইংরেজদের