করোনার থাবা, চলে গেলেন ভারতীয় দলের প্রাক্তন ফুটবলার

কেরালার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

Updated By: Jun 6, 2020, 07:08 PM IST
করোনার থাবা, চলে গেলেন ভারতীয় দলের প্রাক্তন ফুটবলার

নিজস্ব প্রতিবেদন- করোনার প্রকোপ কমবে কবে? এই প্রশ্নের উত্তর এখন হয়তো কারও কাছে নেই। বিশ্ব স্বাস্থ্য সংস্থা আগেই জানিয়েছে, করোনাকে সঙ্গী করেই এবার আমাদের বাঁচতে হবে। আর যত দিন যাচ্ছে ততই করোনার থাবা যেন চওড়া হচ্ছে। আর করোনার প্রকোপ থেকে রেহাই পায়নি ক্রীড়াজগতেও। বিশ্বের বেশ কয়েকজন তাবড় ক্রীড়াবিদ আক্রান্ত হয়েছেন প্রাণঘাতী করোনাভাইরাসে। ইতালির তারকা ফুটবলার মালদিনি, আর্জেন্টিনায় মেসির সতীর্থ পাওলো দিবালার মতো তারকারও রেহাই পাননি এই মারণভাইরাসের হাত থেকে। আর এবার ভারতীয় ফুটবলেও হানা দিল করোনা।  মারা গেলেন ভারতীয় দলের প্রাক্তন ফুটবলার। 

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ভারতীয় দলের প্রাক্তন ফুটবলার হামজা কোয়া। কেরালার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। মৃত্যুকালে হামজার বয়স হয়েছিল ৬১। ভারতের জার্সি গায়ে সন্তোষ ট্রফি খেলার পাশাপাশি মোহনবাগানের হয়েও খেলেছিলেন হামজা। অবসরের আগে মুম্বইয়ের বিভিন্ন ক্লাবে খেলতেন তিনি। পরিবার সূত্রের খবর, ২১শে মে মুম্বই থেকে সপরিবার কেরালার পারাপানাগাড়িতে নিজের আদি বাড়িতে ফেরেন হামজা। ২৬শে মে থেকে হামজার শরীরে করোনার উপসর্গ দেখা যায়। সঙ্গে-সঙ্গে তাঁকে মাল্লাপুরামের মাঞ্জেরি মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করানো হয়। 

আরও পড়ুন-  লকডাউনে হেয়ার কাট, জরিমানা দিতে হল আট লাখ টাকা

দুদিন আগে প্রবল শ্বাসকষ্ট শুরু হয় হামজার। এর পরই হামজাকে ভেন্টিলেটরে রাখার সিদ্ধান্ত নেন চিকিত্সকরা। কিন্তু ক্রমেই চিকিত্সায় সাড়া দেওয়া বন্ধ করে দিচ্ছিল হামজার শরীর। শনিবার সকালে শারীরিক অবস্থার আরও অবনতি হতে থাকে। প্রাক্তন ফুটবলারের মারা যাওয়ার খবরে শোকস্তব্ধ ভারতীয় ফুটবল মহল। কেরালায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫।
 হামজার পরিবারের পাঁচজন সদস্যও করোনায় আক্রান্ত হয়ে চিকিত্সাধীন রয়েছেন। অবশ্য আপাতত তাঁরা সবাই স্থিতিশীল। 

.