Exclusive Cahill: ব্রেট লি-র বন্ধু, বিরাট-ভক্ত কাহিল ভারতে ছোটদের রোল মডেল হতে চান

জামশেদপুর এফসির পরিকাঠামোয় আমি মুগ্ধ। জামশেদপুর এফসির পেশাদারিত্ব আমাকে সবচেয়ে বেশি মুগ্ধ করেছে। অনুশীলনের মাঠ, পরিকাঠামো, অ্যাকাডেমি, সুইমিং পুল থেকে ফুটবলারদের থাকার জায়গা, সব কিছুই অসাধারণ।

Updated By: Sep 24, 2018, 03:58 PM IST
Exclusive Cahill: ব্রেট লি-র বন্ধু, বিরাট-ভক্ত কাহিল ভারতে ছোটদের রোল মডেল হতে চান

ব্রেট লি তাঁর বন্ধু। আইএসএল-এ খেলতে আসার আগে ব্রেট লি'র পাশাপাশি সুনীল ছেত্রীর সঙ্গেও কথা বলেছিলেন ভারতের বিষয়ে। সচিন আগে ফেভারিট ছিল, তবে এখন কোহলি। চারটে বিশ্বকাপ খেলা টিম কাহিল অস্ট্রেলিয়ার জাতীয় দলের সর্বোচ্চ গোলদাতা। এভার্টন, নিউ ইয়র্ক রেড বুলস, মেলবোর্ন সিটি কিংবা এশিয়ার বিভিন্ন দেশে খেলা কাহিল ভারতে কেন খেলতে এলেন? একান্ত সাক্ষাত্কারে অকপট জামশেদপুর এফসি-র অস্ট্রেলিয়ান বিশ্বকাপার টিম কাহিল। মুখোমুখি সুখেন্দু সরকার ...

প্রশ্ন: ইংল্যান্ড, আমেরিকা, চিন, অস্ট্রেলিয়ায় খেলার পর হঠাত্ ভারতে জামশেদপুর এফসি'কে বেছে নিলেন কেন?
টিম কাহিল :
এখানে আসার আগে আমি পেশাদারিত্ব বিষয়ে খুব সজাগ ছিলাম। জামশেদপুরের গ্রাসরুট প্রোগ্রামে আমি সন্তুষ্ট হওয়ার পরেই ভারতে আসার সিদ্ধান্ত নিই। জামশেদপুর এফসির পরিকাঠামোয় আমি মুগ্ধ। জামশেদপুর এফসির পেশাদারিত্ব আমাকে সবচেয়ে বেশি মুগ্ধ করেছে। অনুশীলনের মাঠ, পরিকাঠামো, অ্যাকাডেমি, সুইমিং পুল থেকে ফুটবলারদের থাকার জায়গা, সব কিছুই অসাধারণ। আমি মনে করি, জামশেদপুর এফসির ভবিষ্যৎ উজ্জ্বল। তাই যোগ দিয়েছি।

প্রশ্ন: ভারতে খেলতে আসার আগে কারও পরামর্শ নিয়েছেন?
টিম কাহিল :
ওয়েসলি ব্রাউন আমার খুব ভালো বন্ধু। ও (ব্রাউন) গত মরশুমে আইএসএলে(কেরালা ব্লাস্টার্স)খেলেছে। জামশেদপুর এফসিতে যোগ দেওয়ার আগে অনেকের সঙ্গে কথা বলেছি। শুধু ওয়েসলি ব্রাউন ছাড়া বাকিরা সকলেই ক্রিকেটার। স্টিভ স্মিথ, ওয়ার্নার আমার বন্ধু। এ ছাড়া ব্রেট লি-র সঙ্গেও খুব ভাল সম্পর্ক। আমাদের পারিবারিক সম্পর্ক লি-র সঙ্গে। ওদের কাছ থেকেই ভারত সম্পর্কে অনেক কিছু জেনেছি।

প্রশ্ন: ক্রিকেট ভালোবাসেন? ভারতের কোন ক্রিকেটারকে আপনার পছন্দ?
টিম কাহিল :
ক্রিকেট খুব ভালবাসি। নিয়মিত ক্রিকেট খেলা দেখি। আমার অলটাইম প্রিয় ক্রিকেটার সচিন দ্য গ্রেট। কিন্তু এখন আমি বিরাট কোহালির ফ্যান। বিরাট কোহলি যে পরিস্থিতি থেকে উঠে এসেছে সেটাই ভাল লাগে। মাঠ ও মাঠের বাইরে ওঁর ব্যক্তিত্ব আমাকে মুগ্ধ করে। নতুনরা ওঁকে দেখে অনুপ্রাণিত হয়।

প্রশ্ন: কোনও ভারতীয় ফুটবলারের ব্যাপারে কিছু জানেন ?
টিম কাহিল :
অবশ্যই। সুনীল ছেত্রীর সঙ্গেও যোগাযোগ করেছিলাম। ওর কাছ থেকেও ভারতের বিষয়ে অনেক সাহায্য পেয়েছি।

প্রশ্ন: কয়েকদিন পরেই আইএসএল শুরু হয়ে যাবে দল কতটা তৈরি?
টিম কাহিল :
মাদ্রিদে প্রি-সিজনের পর যে আতিথেয়তা জামশেদপুরে পেয়েছি তাতে আমি রীতিমতো মুগ্ধ। জামশেদপুর শহরটা আমার খুব ভাল লেগেছে। প্রচুর গাছপালা। যানজটের সমস্যা নেই। সবাই একসঙ্গে থাকছি। ভাল খেলার আদর্শ পরিবেশ। মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি। আমাদের শক্তি দলগত ফুটবল। আশা করছি, ভালো কিছু করতে পারব সবাই মিলে।

প্রশ্ন: ভারতীয় ফুটবল তথা ফুটবলারদের কীভাবে সাহায্য করবেন?
টিম কাহিল :
আমরা সবসময় একসঙ্গে আছি। আমার বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা, বিভিন্ন দেশের ক্লাবে খেলার সব অভিজ্ঞতা মাঠ এবং মাঠের বাইরে শেয়ার করার চেষ্টা করছি। টিএফএ-র অ্যাকাডেমির খুদে ফুটবলারদের সঙ্গেও অনেক অভিজ্ঞতা শেয়ার করছি।  আমি ভারতে কিডসদের রোল মডেল হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই।  

.