বন্ধু সোনির জন্য আই লিগ জিততে চান ফ্যাবিয়ান

মোহনবাগানের হাইতিয়ান তারকা সোনি নর্দি অস্ত্রোপচারের পর এখন রিহ্যাবে আছেন। তাই আই লিগ জিতে বন্ধু সোনিকে উপহার দিতে চান ফ্যাবিয়ান ভর্বে। ফ্যাবিয়ান অবশ্য মোহনবাগানে খেলেন না। নেরোকা এফসি'র নির্ভরযোগ্য মিডফিল্ডার ফ্যাবিয়ান হাইতির জাতীয় দলে সোনি নর্দির সঙ্গে খেলেছেন। সেই ফ্যাবিয়ান প্রথমবার ভারতে খেলতে এসে আই লিগ জয়ের সামনে দাঁড়িয়ে।  

Updated By: Mar 7, 2018, 04:26 PM IST
বন্ধু সোনির জন্য আই লিগ জিততে চান ফ্যাবিয়ান

সুখেন্দু সরকার : মোহনবাগানের হাইতিয়ান তারকা সোনি নর্দি অস্ত্রোপচারের পর এখন রিহ্যাবে আছেন। তাই আই লিগ জিতে বন্ধু সোনিকে উপহার দিতে চান ফ্যাবিয়ান ভর্বে। ফ্যাবিয়ান অবশ্য মোহনবাগানে খেলেন না। নেরোকা এফসি'র নির্ভরযোগ্য মিডফিল্ডার ফ্যাবিয়ান হাইতির জাতীয় দলে সোনি নর্দির সঙ্গে খেলেছেন। সেই ফ্যাবিয়ান প্রথমবার ভারতে খেলতে এসে আই লিগ জয়ের সামনে দাঁড়িয়ে।  

বৃহস্পতিবার আই লিগের শেষ ম্যাচে ইস্টবেঙ্গলকে হারাতে পারলে আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ রয়েছে মণিপুরের নেরোকা এফসি-র। যদিও মিনার্ভা-চার্চিল ম্যাচের ফলাফলের ওপর অনেকটাই নির্ভর করছে নেরোকার চ্যাম্পিয়ন হওয়া। তবে জিততে মরিয়া মণিপুরের দলটি।

 আর লিগ জিতে সেই ট্রফি সোনি নর্দির পাশাপাশি হাইতির মানুষকে উপহার দিতে চান বলেই ২৪ ঘন্টা ডট কমকে জানালেন ২৮ বছরের ফ্যাবিয়ান। তিনি বলেন," আমাদের জিততেই হবে। আই লিগ জিতলে এটা মণিপুরের ফুটবলের জন্য বড় ব্যাপার। আর হাইতিতেও আমার বন্ধু সোনি রয়েছে, ওর সঙ্গে তো সবসময়ই কথা হয়। ও রিহ্যাবে আছে। আই লিগ ট্রফিটা ওর গিফট। কারণ ওর কথাতেই তো আমি ভারতে খেলতে এসেছিলাম।"

আরও পড়ুন- আই লিগে গড়াপেটা? নাম জড়াল ইস্টবেঙ্গলের!

শুধু ফ্যাবিয়ান নয়, নেরোকা এফসি-র ভারতীয় কোচ গিফট রাইকানও কলকাতায় খেলে যাওয়া মণিপুরি ফুটবলারদের নিয়ে বাজিমাত্ করতে চাইছেন বৃহস্পতিবার। নওবা সিং, গৌরমাঙ্গি সিং, সুশীল সিং, সুভাষ সিংদের পাশাপাশি দলের বিদেশিরাও আই লিগ জিতে 'গিফটকে গিফট' দিতে চান। আগের ম্যাচে মোহনবাগানের কাছে হারলেও ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসের ঝলক রাইকানের গলায়। তিনি জানান, "খুব উত্তেজনাপূর্ণ ম্যাচ হবে। প্রথমবার আই লিগে খেলতে এসে চ্যাম্পিয়ন হওয়াটা মণিপুর ফুটবলের জন্য বড় পাওনা। ইস্টবেঙ্গলের আক্রমণ খুব শক্তিশালী হলেও আমরা তৈরি।"

সেই সঙ্গে রাইকান বলছেন, 'জো জিতা ওহি সিকান্দার'। আসলে বৃহস্পতিবার আই লিগের চ্যাম্পিয়নশিপের শেষ লড়াইয়ে নামার আগে মিনার্ভা, মোহনবাগান, ইস্টবেঙ্গলের সঙ্গে নেরোকার টেনশনের সুরও সেই 'জো জিতা ওহি সিকান্দার'।

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়