Hanuma Vihari: কেন টেস্টে নেই হনুমা বিহারী? প্রশ্ন তুললেন ফ্যানরা

যদিও পরে হনুমার টেস্ট সিরিজে না থাকার কারণ সামনে আসে। 

Updated By: Nov 12, 2021, 04:40 PM IST
Hanuma Vihari: কেন টেস্টে নেই হনুমা বিহারী? প্রশ্ন তুললেন ফ্যানরা
হনুমা বিহারী

নিজস্ব প্রতিবেদন: ভারতে আসছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তিনটি টি-২০ ও ২টি টেস্টের সিরিজ খেলতে এই দেশে পা রাখছে কিউয়িরা। কুড়ি ওভারের ফর্ম্যাটে আগেই দল ঘোষণা করে দিয়েছিল বিসিসিআই। শুক্রবার ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করল ভারত। 

দলের একাধিক তারকা ক্রিকেটার এই টেস্টে বিশ্রামে। দল ঘোষণা হওয়ার পর ভারতীয় ফ্যানরা ক্ষোভে ফেটে পড়েছেন শুধুমাত্র একটি নাম না দেখায়। কিউয়িদের বিরুদ্ধে জায়গা পাননি মিডল অর্ডারের ভরসামান তারকা হনুমা বিহারী (Hanuma Vihari)।

কাঠগড়ায় পারফরম্যান্স বা ফিটনেস সমস্যা। এর একটা ইস্যুও হায়দরাবাদের তারকা ব্যাটারের ক্ষেত্রে প্রযোজ্য় নয়। অস্ট্রেলিয়া সফরে হনুমার ক্রিজ কামড়ে পড়ে থাকার মানসিকতা মনে জায়গা করে নিয়েছিল ভারতীয় ক্রিকেট অনুরাগীদের। এরপর হনুমা ইংল্যান্ড সফরেও জায়গা পাননি। 

আরও পড়ুন: India vs New Zealand: কানপুরে ক্যাপ্টেন রাহানে, টেস্ট দল ঘোষণা ভারতের

সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও হনুমা খারাপ করেননি। ফলে ফ্যানরা বুঝতে পারেননি কেন তিনি বাদ পড়লেন, সোশ্যাল মিডিয়ায় এক ক্রীড়া অনুরাগী এও প্রশ্ন তুললেন যে, নির্বাচকরা কি সিডনির নায়ককে ভুলে গেলেন!আর অশ্বিনের সঙ্গে ক্রিজে থেকে যিনি ভারতের হয়ে ম্যাচ বাঁচিয়ে ছিলেন। হনুমা দেশের হয়ে এখনও পর্যন্ত ১২টি টেস্ট ৬২৪ রান করেছেন ২১ ইনিংসে। তাঁর গড় ৩৩-এর কাছাকাছি। চারটি অর্ধ-শতরান রয়েছে তাঁর ঝুলিতে।

যদিও পরে হনুমার টেস্ট সিরিজে না থাকার কারণ সামনে আসে। হনুমা ভারতীয় 'এ' দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে উড়ে যাবেন। টিম ম্যানেজমেন্ট অতিরিক্ত ব্যাটার হিসাবে তাঁকে নিয়ে যাচ্ছে। যদিও গত ৯ নভেম্বর ভারতীয় 'এ' দলে নাম ছিল না হনুমার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.