দেশের প্রথম ক্রিকেটার হিসেবে কৃষকদের সমর্থনে পথে নামলেন মনদীপ সিং

কৃষি বিলের বিরুদ্ধে গত কয়েকদিন ধরেই কৃষকরা নানা ধরনের প্রতিবাদ দেখিয়ে আসছেন।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 9, 2020, 07:32 PM IST
দেশের প্রথম ক্রিকেটার হিসেবে কৃষকদের সমর্থনে পথে নামলেন মনদীপ সিং
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়ালেন কিংস ইলেভেন পঞ্জাবের ক্রিকেটার তথা পঞ্জাব ক্রিকেট দলের অধিনায়ক মনদীপ সিং। দেশের প্রথম ক্রিকেটার হিসেবে কৃষক আন্দোলনকে সমর্থন করছেন তিনি। ২৮ বছরের মনদীপ তাঁর দাদা হরবিন্দর সিংয়ের সঙ্গে মঙ্গলবার যান দিল্লির সিঙ্ঘু সীমানায়।

 

কৃষকদের সঙ্গে নিজের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন মনদীপ।  আইপিএল চলাকালীন বাবাকে হারান। যদিও খেলা ছেড়ে দেশে ফিরে আসেননি তিনি। তাঁর বাবা কৃষকদরদী ছিলেন বলে জানিয়েছেন মনদীপ। তাঁর কথায় বাবা বেঁচে থাকলে হয়তো কৃষকদের সঙ্গে আন্দোলনে নেমে পড়তেন।

আরও পড়ুন -  চ্যাম্পিয়ন্স লিগে বর্ণবিদ্বেষের অভিযোগ রেফারির বিরুদ্ধে; প্রতিবাদে মাঠ ছাড়লেন নেইমাররা

কৃষি বিলের বিরুদ্ধে গত কয়েকদিন ধরেই কৃষকরা নানা ধরনের প্রতিবাদ দেখিয়ে আসছেন। রাজধানীর প্রবল ঠাণ্ডা উপেক্ষা করে কৃষকরা তাঁদের প্রতিবাদ আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আইন প্রত্যাহারের দাবি থেকে সরে দাঁড়াননি আন্দোলনকারীরা।

কৃষকদের ওপর অত্যাচারের প্রতিবাদে গর্জে ওঠেন পঞ্জাব এবং হরিয়ানার এক ঝাঁক প্রাক্তন ক্রীড়াবিদ। কৃষকদের দাবি না মানা হলে পাঞ্জাবের ১৫০ জন ক্রীড়াবিদ নিজেদের পদ্মশ্রী এবং অর্জুন পুরস্কার ফিরিয়ে দেবেন বলে জানান তাঁরা। সেই মতো কৃষকদের সমর্থনে প্রাক্তন ক্রীড়াবিদরা রাষ্ট্রপতি ভবনের দিকে তাঁদের প্রাপ্ত পদক ফিরিয়ে দিতে এগিয়ে গেলে সোমবার মাঝপথেই তাঁদের থামিয়ে দেয় পুলিস।

প্রতিবাদী কৃষকদের পাশে দাঁড়ান কুস্তিগির দ্য গ্রেট খালি। তারকা বক্সার বিজেন্দ্র সিং কৃষকদের সমর্থনে খেলরত্ন পুরস্কার ফিরিয়ে দেওয়ারও কথা বলেছেন।

আরও পড়ুন - আর্জেন্টিনার নোটে এবার মারাদোনা; থাকবে 'হ্যান্ড অফ গড' গোলের ছবি  

.