বোর্ডের বার্ষিক সাধারণ সভায় প্রেসিডেন্ট সৌরভই, সুপ্রিম কোর্টে সৌরভ-জয়ের ভাগ্য নির্ধারণ আগামী বছরে

কিন্তু দেশের শীর্ষ আদালত জানিয়েছে, আগামী বছরের জানুয়ারিতে হবে পরবর্তী শুনানি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 9, 2020, 06:42 PM IST
বোর্ডের বার্ষিক সাধারণ সভায় প্রেসিডেন্ট সৌরভই, সুপ্রিম কোর্টে সৌরভ-জয়ের ভাগ্য নির্ধারণ আগামী বছরে
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ২৪ ডিসেম্বর বিসিসিআইয়ের বার্ষিক সাধারন সভায় সভাপতিত্ব করবেন সৌরভ গাঙ্গুলিই। মেয়াদ শেষ হয়ে গেলেও আপাতত ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব সামলাবেন সৌরভ গাঙ্গুলি। একইভাবে বোর্ড সচিবের দায়িত্ব পালন করবেন জয় শাহ। সুপ্রিম কোর্টে বুধবার বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি আর সচিব জয় শাহের মেয়াদ বৃদ্ধি সংক্রান্ত মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু দেশের শীর্ষ আদালত জানিয়েছে, আগামী বছরের জানুয়ারিতে হবে পরবর্তী শুনানি।

আরও পড়ুন - কনিষ্ঠতম উইকেটরক্ষক হিসেবে টেস্ট অভিষেক, অবসর নিলেন পার্থিব প্যাটেল

বিসিসিআই সভাপতি হিসেবে সৌরভের মেয়াদ কি বাড়বে? নাকি লোধা কমিশনের সুপারিশ মেনে  কুলিং অফে যেতে হবে তাঁকে? দেশের শীর্ষ আদালতে বুধবার বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি আর সচিব জয় শাহের ভাগ্য নির্ধারণ হওয়ার কথা ছিল। জানা গিয়েছে, জানুয়ারির তৃতীয় সপ্তাহে দেশের শীর্ষ আদালতে শুনানি হবে। ২৪ ডিসেম্বর বোর্ডের বার্ষি্ক সাধারণ সভায় প্রেসিডেন্ট হিসেবে উপস্থিত থাকবেন সৌরভ গাঙ্গুলি।

লোধা কমিটি সংস্কার অনুযায়ী, রাজ্য ক্রিকেট সংস্থা বা বোর্ডে কিংবা দুটো মিলিয়ে টানা ৬ বছর পদাধিকারী থাকলে তাঁকে বাধ্যতামূলকভাবে তিন বছরের জন্য কুলিং অফে যেতে হবে। বর্তমান বোর্ড সভাপতি আর সচিব দু'জনের ক্ষেত্রেই রাজ্য ক্রিকেট সংস্থা আর বিসিসিআই মিলিয়ে পদাধিকারী পদে ৬ বছরের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। বোর্ড সচিব হিসেবে জয় শাহের মেয়াদ শেষ হয়েছে ৭ মে, ২০২০। অন্যদিকে সৌরভের মেয়াদ শেষ হয়েছে ২৭ জুলাই,২০২০।

২১ এপ্রিল বোর্ডের তরফ থেকে সুপ্রিম কোর্টে আবেদন করা হয় যে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের কথা মাথায় রেখে সৌরভদের যেন  কুলিং অফে পাঠানো না হয়। বোর্ড সভাপতি আর সচিবের মেয়াদ যেন ২০২৫ সাল পর্যন্ত বাড়ানো হয়।

২২ জুলাই সুপ্রিম কোর্টে দেশের প্রধান বিচারপতি শরদ অরবিন্দ বোরদে ও বিচারপতি এল নাগেশ্বর রাওয়ের ডিভিশন বেঞ্চ বোর্ডের আবেদন গ্রহণ করে। তারপর থেকে দেশের শীর্ষ আদালতে ঝুলে রয়েছে সৌরভ গাঙ্গুলি আর জয় শাহের ভবিষ্যৎ। মেয়াদ বৃদ্ধি নাকি ছাড়তে হবে পদ? সুপ্রিম কোর্টে সৌরভ-জয়ের ভাগ্য নির্ধারণ ৯ ডিসেম্বর ,বুধবারও হল না। আগামী বছর পর্যন্ত ঝুলে রইল সৌরভ-জয়ের ভাগ্য।

আরও পড়ুন - "যে কোনও দলের সম্পদ!" ক্যাপ্টেন কোহলির বিরাট সার্টিফিকেট পেলেন নটরাজন  

.